Header Border

ঢাকা, শনিবার, ২৮শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৪ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল) ২০.৯৬°সে
শিরোনাম:
প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান রামগঞ্জ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক (২০২৩-২৪) কমিটি গঠন: সভাপতি ফারুক-সম্পাদক জাকির দেশের উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই —– ড.আনোয়ার হোসেন এমপি লক্ষ্মীপুরে সৃজিত দলিল দিয়ে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের বাদীর ২০ হাজার টাকা ক্ষতিপূরণসহ মামলা খারিজ, দলিল বাজেয়াপ্ত লক্ষ্মীপুরে আলোর কাফেলা সংগঠনের বর্ষপূর্তিতে দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান লক্ষ্মীপুরে সরকারি রাস্তা দখর করে ভবন নির্মাণ, দূ্র্ভোগ হাজারও মানুষের লাশ আটকে স্ট্যাম্পে সই, চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা কমলনগরে বর্ণাঢ্য রেলী, কেক কাটা ও কম্বল বিতরণের মাধ্যমে এশিয়ান টেলিভিশন বর্ষপূর্তি পালন রায়পুরে যুবক হত্যা মামলায় বউ-শাশুড়ি গ্রেপ্তার

লক্ষ্মীপুরে সরকারি রাস্তা দখর করে ভবন নির্মাণ, দূ্র্ভোগ হাজারও মানুষের

লক্ষ্মীপুরে চলাচলের জন্য সরকারি বরাদ্ধকৃত রাস্তা দীর্ঘদিন থেকে দখল করে ভবন নির্মানের অভিযোগ উঠেছে হাবিবুর রহমান নামে এক ব্যক্তির বিরুদ্ধে। এতে এই এলাকার প্রায় কয়েক হাজার মানুষ চরম দূর্ভোগে পড়েছেন। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সদর উপজেলার দিঘলী ইউনিয়নের খাগুড়িয়া গ্রামে ঘটনাটি ঘটেছে।
এঘটনায় দুপুরে ভুক্তভোগীদের পক্ষে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বরাবর লিখিত অভিযোগ দেন মো. নেছার উদ্দিন নামে এক স্থানীয় বাসিন্দা।
অভিযোগের ভিত্তিতে পরে তহসিলদার পাঠিয়ে সীমানাপ্রচীর নির্মাণ কাজ বন্ধ রাখতে নির্দেশ দেন এসিল্যান্ড।
অভিযুক্ত হাবিবুর রহমান একই গ্রামের আব্দুর রহমান কবিরাজ বাড়ির মৃত – মাকছুদুর রহমানের ছেলে।
অভিযোগ সূত্রে জানা যায়, খাগুড়িয়া গ্রামের আবদুর রহমান কবিরাজ বাড়িসংলগ্ন রাস্তা দিয়ে স্কুল-মাদ্রাসার শিক্ষক- শিক্ষার্থীসহ প্রায় কয়েক হাজার মানুষের চলাচল। এজন্য খাগুড়িয়া মৌজার ৮২১ দাগের (বর্তমান-২৮৮৬) ২৬ শতাংশ জমি সাধারণ মানুষের চলাচলের জন্য বরাদ্দও দেয় সরকার। যা সরকারি নকশায়ও প্রতিয়মান। কিন্তু বাড়ির পাশে রাস্তা হওয়ায় অভিযুক্ত হাবিবুর রহমান
সরকারি বরাদ্দকৃত রাস্তাটি জবর দখল করে ভবন নির্মাণ কাজ শুরু করে। এতে যাতায়াতের রাস্তা বন্ধ করে দেয়ায় চরম ভোগান্তির শিকার হচ্ছেন স্থায়ীরা। জবর দখলকারী হাবিবুর রহমানের কবল থেকে চলাচলের সরকারি রাস্তা উদ্ধারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করা হয়।

মো. ইউসুফ, আবু ছায়েদ, আবদুল কাদেরসহ কয়েকজন স্থানীয় বাসিন্দা বলেন, মূলত সরকারি রাস্তাটির স্থান পরিবর্তণ করে দেয়ার কথা বলে হাবিবুর রহমানের বাবা মৃত মাকছুদুর রহমান জীবদ্দশায় প্রভাবখাটিয়ে জবরদখল করে নেয়। পরবর্তীতে ক্ষমতার দাপট দেখিয়ে জমি না দিয়ে পাশের একটি মাদ্রাসার জায়গা চলাচলের জন্য দেখিয়ে দেন। কিন্তু মাদ্রাসা কর্তৃপক্ষ ইতো মধ্যে মাদ্রাসার জায়গাটি দিয়ে চলাচল বন্ধ করে দেয়। এদিকে আজ সরকারি বরাদ্ধকৃত ওই রাস্তার জমির উপর হাবিবুর রহমান জোরপূর্বক ভবন নির্মান কাজ শুরু করে। এতে চরম বিপাকে পড়েন এ রাস্তায় চলাচলকারী হাজারও বাসিন্দা। তাই সাধারণ মানুষের চলাচলের জন্য জবরদখলকৃত সরকারি রাস্তা উদ্ধারের দাবী জানান তারা।
সরকারি রাস্তা দখল করে ভবন নির্মাণের বিষয় জানতে চাইলে অভিযুক্ত হাবিবুর রহমান মুঠোফোনে জানান, রাস্তাটি বাড়ির উত্তর পাশে থাকায় আমরা দক্ষিণ পাশে পরিবর্তন করে দেই। কিন্তু সরকারি রাস্তা নিজের দখল করে মাদ্রাসার জায়গায় রাস্তা দেয়ার কারণ জানতে চাইলে তিনি সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

এ ব্যাপারে দিঘলী ইউনিয়ন পরিষদের ইউপি চেয়ারম্যান সালাউদ্দিন চৌধুরী জাবেদ বলেন, রাস্তার জায়গাটি সরকারি। এতে কেউই ভবন নির্মাণ করতে পারে না।
এ ব্যাপারে সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মখবুল হোসেন বলেন, লিখিত একটি অভিযোগ পেয়েছি। এঘটনায় তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে সৃজিত দলিল দিয়ে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের বাদীর ২০ হাজার টাকা ক্ষতিপূরণসহ মামলা খারিজ, দলিল বাজেয়াপ্ত
লক্ষ্মীপুরে আলোর কাফেলা সংগঠনের বর্ষপূর্তিতে দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান
লাশ আটকে স্ট্যাম্পে সই, চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা
কমলনগরে বর্ণাঢ্য রেলী, কেক কাটা ও কম্বল বিতরণের মাধ্যমে এশিয়ান টেলিভিশন বর্ষপূর্তি পালন
রায়পুরে যুবক হত্যা মামলায় বউ-শাশুড়ি গ্রেপ্তার

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল