Header Border

ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল) ২১.৯৬°সে
শিরোনাম:
প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান রামগঞ্জ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক (২০২৩-২৪) কমিটি গঠন: সভাপতি ফারুক-সম্পাদক জাকির দেশের উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই —– ড.আনোয়ার হোসেন এমপি লক্ষ্মীপুরে সৃজিত দলিল দিয়ে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের বাদীর ২০ হাজার টাকা ক্ষতিপূরণসহ মামলা খারিজ, দলিল বাজেয়াপ্ত লক্ষ্মীপুরে আলোর কাফেলা সংগঠনের বর্ষপূর্তিতে দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান লক্ষ্মীপুরে সরকারি রাস্তা দখর করে ভবন নির্মাণ, দূ্র্ভোগ হাজারও মানুষের লাশ আটকে স্ট্যাম্পে সই, চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা কমলনগরে বর্ণাঢ্য রেলী, কেক কাটা ও কম্বল বিতরণের মাধ্যমে এশিয়ান টেলিভিশন বর্ষপূর্তি পালন রায়পুরে যুবক হত্যা মামলায় বউ-শাশুড়ি গ্রেপ্তার

লক্ষ্মীপুরে ২ ইটভাটা মালিকসহ ১১ জনকে জরিমানা

লক্ষ্মীপুরে অবৈধ দুই ইটভাটায় অভিযান চালিয়ে দুই লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই সঙ্গে কৃষি জমির মাটি কেটে ইটভাটায় বিক্রির অপরাধে আরও নয়জনকে জরিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৩ জানুয়ারি) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন এ জরিমানা করেন।

এদিন রাত ১০টায় উপজেলা প্রশাসন সদর লক্ষ্মীপুরের ফেসবুক আইডিতে অভিযানের স্থিরচিত্র ও তথ্য পোস্ট করে জানানো হয়। বিষয়টি নিশ্চিত করেছেন সহকারী কমিশনার (ভূমি) মকবুল হোসেন। তবে জরিমানা করা ইটভাটাগুলোর নাম ওই পোস্টে জানানো হয়নি।

উপজেলা প্রশাসন সূত্র জানায়, উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের মাইচ্ছার মাঠ এলাকা থেকে ফসলি জমির মাটি কেটে ইটভাটায় নেওয়া হচ্ছিল। খবর পেয়ে সন্ধ্যায় ভ্রাম্যমাণ আদালত ঘটনাস্থলে অভিযান চালায়। পরে অভিযানের সময় ঘটনার সত্যতা পাওয়া যায়। এসময় মো. সজিব, মো. সোহেল, আলমগীর হোসেন, হেলাল উদ্দিন, রিজন হোসেন, বেল্লাল হোসেন, মো. সুমন, বাদশা ও মো. রাজুকে আটক করা হয়ে। তাদের প্রত্যেককে দুই হাজার টাকা করে জরিমানা করা হয়। পরে তাদের কাছ থেকে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়।

এর আগে বিকেলে একই উপজেলার ভবানীগঞ্জ ইউনিয়নে কয়েকটি ইটভাটায় অভিযান পরিচালনা করা হয়। এসময় দুইটি অবৈধ ইটভাটার মালিকদের এক লাখ করে মোট দুই লাখ টাকা জরিমানা করা হয়। ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন ২০১৩ অনুযায়ী তাদের জরিমানা করা হয়। অভিযানে পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মকবুল হোসেন জানান, কৃষি জমি রক্ষায় অভিযান চালিয়ে মাটি কাটা বন্ধ করা হয়েছে। অবৈধ ইটভাটা বন্ধে অভিযান পরিচালনার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষসহ জেলা প্রশাসকের নির্দেশনা রয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে সৃজিত দলিল দিয়ে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের বাদীর ২০ হাজার টাকা ক্ষতিপূরণসহ মামলা খারিজ, দলিল বাজেয়াপ্ত
লক্ষ্মীপুরে আলোর কাফেলা সংগঠনের বর্ষপূর্তিতে দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান
লক্ষ্মীপুরে সরকারি রাস্তা দখর করে ভবন নির্মাণ, দূ্র্ভোগ হাজারও মানুষের
লাশ আটকে স্ট্যাম্পে সই, চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা
কমলনগরে বর্ণাঢ্য রেলী, কেক কাটা ও কম্বল বিতরণের মাধ্যমে এশিয়ান টেলিভিশন বর্ষপূর্তি পালন

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল