Header Border

ঢাকা, শুক্রবার, ২৭শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ (শীতকাল) ২১.৯৬°সে
শিরোনাম:
প্রিন্সিপাল কাজী ফারুকী স্কুল এন্ড কলেজে পিঠা উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠান রামগঞ্জ প্রেস ক্লাবের দ্বি-বার্ষিক (২০২৩-২৪) কমিটি গঠন: সভাপতি ফারুক-সম্পাদক জাকির দেশের উন্নয়নে শেখ হাসিনার কোন বিকল্প নেই —– ড.আনোয়ার হোসেন এমপি লক্ষ্মীপুরে সৃজিত দলিল দিয়ে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের বাদীর ২০ হাজার টাকা ক্ষতিপূরণসহ মামলা খারিজ, দলিল বাজেয়াপ্ত লক্ষ্মীপুরে আলোর কাফেলা সংগঠনের বর্ষপূর্তিতে দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান লক্ষ্মীপুরে সরকারি রাস্তা দখর করে ভবন নির্মাণ, দূ্র্ভোগ হাজারও মানুষের লাশ আটকে স্ট্যাম্পে সই, চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা কমলনগরে বর্ণাঢ্য রেলী, কেক কাটা ও কম্বল বিতরণের মাধ্যমে এশিয়ান টেলিভিশন বর্ষপূর্তি পালন রায়পুরে যুবক হত্যা মামলায় বউ-শাশুড়ি গ্রেপ্তার

কমলনগরে বিএনপি নেতা আ’লীগের সাধারণ সম্পাদক ! বর্ধিত সভায় নেতাকর্মীদের ক্ষোভ, হট্টগোল

লক্ষ্মীপুরের কমলনগরের আলোচিত বিএনপি নেতা আবুল খায়ের চেয়ারম্যান কূটকৌশল করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে বসেন। এ ঘটনায় দীর্ঘদিন থেকে নেতাকর্মীদের ক্ষোভ ও অসন্তোষ। এ নিয়ে বর্ধিত সভায় বাকবিতন্ডা হট্টগোল বাধে।

সোমবার (৬ নভেম্বর) সন্ধ্যায় সাহেবেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিতা সভা অনুষ্ঠিত হয়।

বিএনপি নেতা আবুল খায়েরকে কেনো ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়েছিল; বর্ধিত সভায় এ নিয়ে বাকবিতন্ডা ও হট্টগোল সৃষ্টি হয়।

আবুল খায়ের কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে আসছেন। এরআগে তিনি বিভিন্ন সময় বিএনপির নানান পদে দায়িত্ব পালন করেছেন।

নেতাদের ম্যানেজ করে দলীয় পদ দখল করে নেওয়ার অভিযোগ উঠেছে খায়েরের বিরুদ্ধে। ৫ জানুয়ারির নির্বাচন প্রতিরোধ কমিটির সভাপতি আবুল খায়ের রাতারাতি আওয়ামী লীগের ‘বড় নেতা’ হয়ে উঠায় স্থানীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ।

জানা গেছে, আবুল খায়ের চেয়ারম্যান রামগতি উপজেলা বিএনপির সদস্য, চর কালিকিনি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহবায়ক, কমলনগর উপজেলার সাহেবেরহাট ইউনিয়ন বিএনপির সম্মানিত সদস্য ও পরবর্তীতে উপদেষ্টাও ছিলেন। বিএনপির সমর্থন নিয়ে একাধিকবার নিজে ইউপি নির্বাচন করেছেন। স্থানীয় ও জাতীয় নির্বাচনে নৌকার বিরুদ্ধে অবস্থান নিয়েছেন।

স্থানীয় নেতাকর্মীরা বলেন, বিএনপি নেতা আবুল খায়ের উড়ে এসে জুড়ে বসেন। ত্যাগী নেতাদের মূল্যায়ন না করে ‘পকেট কমিটির’ মাধ্যমে তাকে গুরুত্বপূর্ণ পদে বসানো হয়েছে। মানা হয়নি দলের গঠনতন্ত্র। এতে দলের শৃঙ্খলা ভঙ্গ হয়েছে।

জানা গেছে, ২০১৯ সালে সাহেবেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হয়। ওই সম্মেলনে কোনো কমিটি ঘোষণা করা হয়নি। তবে তিনি নিজেকে সাধারণ সম্পাদক পরিচয় দিয়ে আসছেন।

আবুল খায়ের চেয়ারম্যানের দাবি, তিনি বিএনপি করতেন, তবে কোনো পদে ছিলেন না। আওয়ামী লীগে যোগ দিয়েছি। উপজেলা আওয়ামী লীগ আমাকে মৌখিকভাবে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব দিয়েছে।

সাহেবেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী এসএম এরশাদসহ বিভিন্ন ওয়ার্ড কমিটির নেতারা পকেট কমিটি বাতিল করে গঠনতন্ত্রের আলোকে ভোটের মাধ্যমে কমিটি গঠনের দাবি জানান।

উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন আজম বলেন, সাহেবেরহাট ইউনিয়ন আওয়ামী লীগের কমিটি দলীয় গঠনতন্ত্রের আলোকে হয়নি। যে কারণে সাংগঠনিক কার্যক্রম ক্ষতিগ্রস্ত হচ্ছে।

কমলনগর উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন বলেন, আবুল খায়ের চেয়ারম্যান ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমন কোনো কাগজপত্র আমার কাছে নেই।

বর্ধিত সভার সভাপতিত্ব করেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর ছিদ্দিক। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি নিজাম উদ্দিন, সাধারণ সম্পাদক অ্যাড. নুরুল আমিন রাজু সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দিন আজম ও আওয়ামী লীগ নেতা আবুল বাছেতসহ উপজেলা ও ইউনিয়নের নেতারা।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে সৃজিত দলিল দিয়ে ল্যান্ডসার্ভে ট্রাইব্যুনালে মিথ্যা মামলা দায়ের বাদীর ২০ হাজার টাকা ক্ষতিপূরণসহ মামলা খারিজ, দলিল বাজেয়াপ্ত
লক্ষ্মীপুরে আলোর কাফেলা সংগঠনের বর্ষপূর্তিতে দোয়া, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান
লক্ষ্মীপুরে শেয়ার হোল্ডারের মৃত্যুতে আলিফ-মীম হাসপাতাল কর্তৃক আর্থিক অনুদান
লক্ষ্মীপুরে সরকারি রাস্তা দখর করে ভবন নির্মাণ, দূ্র্ভোগ হাজারও মানুষের
লাশ আটকে স্ট্যাম্পে সই, চেয়ারম্যানসহ ৪ জনের নামে মামলা
কমলনগরে বর্ণাঢ্য রেলী, কেক কাটা ও কম্বল বিতরণের মাধ্যমে এশিয়ান টেলিভিশন বর্ষপূর্তি পালন

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল