Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৭শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ২৮.৯৬°সে
শিরোনাম:

সার্ভিস চার্জ বৃদ্ধির প্রতিবাদে লক্ষ্মীপুরে ব্যবসায়ীদের বিক্ষোভ

সার্ভিস চার্জ বৃদ্ধির প্রতিবাদ জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে লক্ষ্মীপুরের চক বাজার মসজিদ মার্কেটের ব্যবসায়ীরা। মঙ্গলবার (৬ সেপ্টেম্বর) সকাল ১০ টার দিকে মার্কেটের দোকানপাট বন্ধ রেখে এ কর্মসূচি পালন করেন তারা। পরে দাবি মেনে নেওয়ার আশ্বাস পেয়ে তারা কর্মসূচি স্থগিত করে।

ব্যবসায়ীদের অভিযোগ, মার্কেট কর্তৃপক্ষ হঠাৎ করে এক হাজার টাকা সার্ভিস চার্জ বৃদ্ধি করেছে। পূর্বে সার্ভিস চার্জ ছিলো ১৫শ’ টাকা। নতুন সার্ভিস চার্জসহ মাসিক তাদের আড়াই হাজার টাকা দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে। মার্কেট কর্তৃপক্ষ তাদেরকে আশানুরূপ সার্ভিস না দিয়েও অহেতুক নতুন সার্ভিস চার্জ যুক্ত করেছে।

নাম না প্রকাশে অনিচ্ছুক কয়েকজন ব্যবসায়ী বলেন, আমরা যে ১৫শ’ টাকা সার্ভিস চার্জ হিসেবে পরিশোধ করতেছি, ওই টাকারও সেবা পাচ্ছি না। ব্যবসায়ী ছাড়াও দোকান মালিকদের কাছ থেকে মাসিক ২ হাজার টাকা করে চার্জ নিচ্ছে মার্কেট কর্তৃপক্ষ।

ব্যবসায়ীরা জানান, করোনা কালীন সময়ে ব্যবসায় তাদের বড় ধরনের লোকসান হয়েছে। সেটা এখনো কাটিয়ে উঠতে পারেননি তারা। এছাড়া বর্তমানেও ব্যবসা-বাণিজ্যে মন্দা যাচ্ছে। ঠিক এ মুহুর্তে সার্ভিস চার্জ বৃদ্ধি করা মানে তাদের উপর বাড়তি চাপ প্রয়োগ করা।

তারা আরও জানান, মার্কেট পরিচালনা কমিটির সভাপতি সাবেক পৌর মেয়র আবু তাহের স্বাক্ষরে প্রতিটি দোকানে নোটিশ প্রদান করা হয়েছে। তবে নোটিশে সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনের স্বাক্ষর ছিলো না। এতে প্রতিটি দোকানের এক হাজার টাকা করে সার্ভিস চার্জ বাড়ানোর কথা উল্লেখ করা হয়। অন্যায়ভাবে অতিরিক্ত সার্ভিস চার্জ বৃদ্ধিতে দোকান মালিক ও ব্যবসায়ীরা ক্ষুদ্ধ হয়ে উঠে।

এ ব্যাপারে মার্কেট পরিচালনা কমটির সাধারণ সম্পাদক মো. দেলোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, ব্যবসায়ীদের মানববন্ধন না করে তাদের দাবিগুলো লিখিতভাবে জানানোর জন্য বলেছি। আগামী ১০ সেপ্টেম্বর মার্কেট কমিটির সভা রয়েছে। সেখানেই পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড
প্রধানমন্ত্রীর জন্মদিনে লক্ষ্মীপুরে গৃহহীন ৭ পরিবারকে ঘর উপহার
মামলায় জড়িয়ে প্রবাসীকে ফাঁসানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে
ইউপি সদস্য হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড
লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারের সঙ্গে রামগঞ্জের সকল শ্রেনী-পেশার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রায়পুরে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করলেন ওসি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল