Header Border

ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:

রামগঞ্জে ইভটিজিংকারী শিক্ষকের শাস্তির দাবিতে অভিভাবক ও এলাকাবাসীর মানববন্ধন

লক্ষ্মীপুরের রামগঞ্জ চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের ইংরেজি শিক্ষক আবদুল কুদ্দুসের বিরুদ্ধে ছাত্রীদেরকে যৌন হয়রানির অভিযোগের বিচার চেয়ে মানবন্ধন করেন অভিভাবক ও স্থানীয় এলাকাবাসী। মজ্ঞলবার(৬ সেপ্টেম্বর) দুপুরে স্কুল প্রাঙ্গনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অভিযোগকারী দশম শ্রেনীর এক শিক্ষার্থীর পিতা সেলিম পাটোয়ারী সভাপতিত্বে মানববন্ধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মারুফ হোসেন,আলাউদ্দিন আলো, ফাহিম হোসেন,বাবুল রায়, মুন্নি বেগম, ফয়েজ উল্যাহসহ দুই শতাধিক নারী পুরুষ অভিভাবক ও এলাকাবাসী। মানববন্ধন অনুষ্ঠানে বক্তারা এ ঘটনার সুষ্ঠ তদন্ত সাপেক্ষে শিক্ষক আঃ কুদ্দুসের বিচার দাবী করেন।

উপজেলার চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ে ৬ জন ছাত্রী গত বুধবার( ৩১ আগষ্ট ২০২২ইং) উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর একটি অভিযোগ দায়ের করেন।
অভিযোগ দায়ের পর থেকে শিক্ষক আবদুল কুদ্দুস তার লোকজনকে দিয়ে ছাত্রীদের অভিভাবকদের হুমকি-দমকী, বাড়িতে বাড়িতে গিয়ে ছাত্রীদেরকে স্কুল থেকে বাহির করে দেওয়ার হুমকী দিয়ে মেয়েদেরকে নানা অশ্লীল কথা বলা, স্কুলের ছাত্রছাত্রীদেরকে ভয়ভীতি দেখিয়ে সাদা কাগজে স্বাক্ষর নেওয়া। মুখে আরো বেশী অশ্লীল কথা বলে আসছে।
এরই প্রতিবাদে ও আবদুল কুদ্দুস স্যারের শাস্তির দাবিতে প্রাক্তন এক ছাত্রী মানববন্ধনে বলেন,আমাদের সময়ও স্যার বিভিন্ন অজুহাতে টেনেহিঁচড়ে ছাত্রীদের মূখের নেকাব খুলে ফেলতো, গাল, নাক টেনে ধরা হাত টিপা সহ শরীরে বিভিন্ন অঙ্গে হাত দিতো এছাড়াও বিভিন্ন কটুক্তিমূলক ও ইভটিজিং মূলক কথা বলতেন। আমরা তখন প্রতিবাদ করার সাহস পাই নাই। আজ আমাদের কয়েকজন ছোট বোন সাহস করে এর প্রতিবাদ করেছে। তারা প্রতিবাদ করায় একটি মহল বিভিন্ন ভাবে তাহাদের নাজেহাল করার চেষ্টা অব্যাহত রয়েছে। প্রতিবাদকারী ছোট বোনদের সাথে হাত মেলাতে এবং কুদ্দুস স্যারের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানতে এ মানববন্ধনে উপস্থিত হয়েছি। যেন আর কোন শিক্ষক তাদের মেয়ে সমতুল্য ছাত্রীর সাথে ইভটিজিং না করে।

উল্লেখ ইংরেজী শিক্ষক আবদুল কুদ্দুস দীর্ঘদিন ধরে শ্রেণী কক্ষে ছাত্রীদের বিভিন্ন অজুহাতে টেনেহিঁচড়ে ছাত্রীদের মূখের নেকাব খুলে ফেলা, গাল, নাক টেনে ধরা হাত টিপা সহ শরীরে বিভিন্ন অঙ্গে হাত দিয়ে আসছে এছাড়াও বিভিন্ন কটুক্তিমূলক ও ইভটিজিং মূলক কথা বলেন।
ফলে শিক্ষার্থীরা লজ্জায় মানসিক ভাবে ভেঙে পড়েছে।তাই গত বুধবার উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর দশম শ্রেণির ৬জন ছাত্রী উপস্থিত হয়ে ঐ শিক্ষকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য মৌলিক ও লিখিত অভিযোগ দায়ের করেন।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড
প্রধানমন্ত্রীর জন্মদিনে লক্ষ্মীপুরে গৃহহীন ৭ পরিবারকে ঘর উপহার
মামলায় জড়িয়ে প্রবাসীকে ফাঁসানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে
ইউপি সদস্য হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড
লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারের সঙ্গে রামগঞ্জের সকল শ্রেনী-পেশার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রায়পুরে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করলেন ওসি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল