Header Border

ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩১.৯৬°সে
শিরোনাম:

গাছের সাথে শত্রুতা : রামগঞ্জে রাতের অন্ধকারে কৃষক ইদ্রিস মিয়ার পেঁপের বাগান কেটে দিয়েছে দূর্বৃত্তরা

লক্ষ্মীপুরের রামগঞ্জে রাতের আঁধারে কৃষক ইদ্রিস মিয়ার পেঁপে বাগানের ৪০টি ফলদ পেঁপে গাছ কেটে দিয়েছে দূর্বৃত্তরা।ঘটনাটি ঘটেছে রবিবার (২৮ আগষ্ট) দিবাগত রাতের কোন এক সময়ে উপজেলার ৪ নম্বর ইছাপুর ইউনিয়নের আলেখার বাড়ীর সামনের একটি পেঁপে বাগানে।

হতদরিদ্র কৃষক ইদ্রিস মিয়া জানান, তিনি গত মাস সাতেক আগে উক্ত বাগানে শতাধিক পেঁপে গাছ রোপন করেন। দিনরাত পরিশ্রম করে তিনি পেঁপে গাছগুলোকে পরিচর্যা করেন। বর্তমানে সবগুলো গাছেই পরিশ্রমের ফসল হিসাবে পেঁপে গাছগুলোতে ধরেছে বড় বড় আকৃতির পেঁপে। কিন্তু রবিবার রাতের কোন এক সময় দূর্বৃত্তরা উক্ত বাগানের ৪০টি গাছ মাটির উপর ও মাঝখান থেকে কেটে দেয়। উক্ত জমি নিয়ে একই বাড়ীর চাচাতো ভাই আজাদের সাথে সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষরা এমন ঘটনা ঘটাতে পারে বলে দাবী করেন তিনি।


স্থানীয় লোকজন জানান, উক্ত পেঁপে বাগানের জমি নিয়ে একই বাড়ীর চাচাতো ভাই আবুল কালাম আজাদ, হাফেজ মাওলানা সাইফুল্লাহ গংদের সাথে ইদ্রিস মিয়ার জমি সংক্রান্ত বিরোধ দীর্ঘদিনের । তবে কে বা কাহারা পেঁপে গাছগুলো কেটেছে তা কেউ বলতে পারেনি।
ইদ্রিস মিয়ার চাচাতো ভাই আবুল কালাম আজাদ ও হাফেজ সাইফুল্লাহ জানান, আমরা বাড়ীতে থাকি না। একটি মিথ্যা মামলায় হাজিরা দিতে গতকাল (রবিবার) রাতে বাড়ীতে আসি। ইদ্রিস মিয়া গং নিজেরাই নিজেদের গাছগুলো কেটে আমাদের নামে মিথ্যা অপপ্রচার চালাচ্ছে।
রামগঞ্জ থানার সহকারী উপ-পরিদর্শক হাবিবুর রহমান জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তদন্ত করেছি। উক্ত জমি নিয়ে উভয়পক্ষের বিরোধ দীর্ঘদিনের। স্থানীয় লোকদের সাথে কথাও বলেছি। তবে এখন পর্যন্ত কোন পক্ষ থেকে অভিযোগ পাইনি।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড
প্রধানমন্ত্রীর জন্মদিনে লক্ষ্মীপুরে গৃহহীন ৭ পরিবারকে ঘর উপহার
মামলায় জড়িয়ে প্রবাসীকে ফাঁসানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে
ইউপি সদস্য হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড
লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারের সঙ্গে রামগঞ্জের সকল শ্রেনী-পেশার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রায়পুরে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করলেন ওসি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল