Header Border

ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩১.৯৬°সে
শিরোনাম:

কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ

লক্ষ্মীপুরের কমলনগরে জাতীয় শোক দিবসে উপজেলার আওয়ামীলীগের উদ্যোগে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়। ১৫ আগস্ট সকাল দশটায় উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করেন কমল নগর উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ নিজাম উদ্দিন ও সাধারণ সম্পাদক এডভোকেট একেএম নুরুল আমিন রাজুসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছা সেবকলীগ, কৃষকলীগ, শ্রমিকলীগসহ দলের সকল অংঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। পরে স্হানীয় উপকূল সরকারি কলেজে প্রাঙ্গনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভা শেষে উপস্থিত সকল স্তরের মানুষের জন্য কাঙ্গালি ভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর-৪ (রামগতি- কমলনগর) আসনের সংসদ সদস্য মেজর (অবঃ) আব্দুল মান্নান বলেন, ১৯৭৫ সনের ১৫ অগাস্ট সেই কালো রাত্রিতে বঙ্গবন্ধুসহ পরিবারের প্রায় সকল সদস্যদের হত্যা করা হয়। বিদেশে থাকাতে মহান আল্লাহর দয়ায় বতর্মান বাংলাদেশের সফল প্রধান মন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানা বেঁচে যান। আর বেঁচে যাওয়ার কারণে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। তিনি প্রধান মন্ত্রীর বেশি দিন বেঁচে থেকে বাংলাদেশকে এগিয়ে নেওয়ার দরকার বলে উল্লেখ করেন এবং বঙ্গবন্ধুসহ পরিবারের প্রায় সকল সদস্যদের হত্যার তীব্র নিন্দা জানান। সংসদ সদস্য মেজর অবঃ আব্দুল মান্নান আরও বলেন আগামী বর্ষা মৌসুমে রামগতি-কমলনগরে জোয়ারের পানিতে বাড়ি ঘর আর তলিয়ে যাবে না।
বিশেষ অতিথির বক্তব্যে লক্ষ্মীপুর-৪ (রামগতি- কমলনগর) আসনের সাবেক সংসদ সদস্য আব্দুল্লাহ্ আল মামুন বলেন, বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে বঙ্গবন্ধুর ত্যাগের বিভিন্ন দিক তুলে ধরেন এবং ১৯৭৫ এর ১৫ অগাস্ট বঙ্গবন্ধুসহ সকল শহীদের আত্মার শান্তি কামনা করেন এবং বাংলাদেশের সফল প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের সকল দিক তুলে ধরেন। তিনি কমলনগরে এই ধরনের গণ কাঙ্গালি ভোজ আয়োজন বিরল ঘটনা উল্লেখ করে আরও বলেন, নবগঠিত উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাধারণ সম্পাদকের ভূয়সী প্রশংসা করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামীগ কেন্দ্রীয় উপ কমিটির যুব ও ক্রীড়া বিষয়ক সদস্য আব্দুর জাহের সাজু, উপজেলা আওয়ামীলীগ নেতা আব্দুল বাছেদ, আওয়ামীলীগ নেতা মোঃ শামিম হাওলাদার, হাজির হাট ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি মোঃ মোয়াজ্জম হোসেন ও সাধারণ সম্পাদক আবদুছ ছাত্তার, যুবলীগ নেতা শান্ত, কমলনগর উপজেলা শ্রমিকলীগ সভাপতি মোঃ মোশারফ হোসেন রাসেল, চর কাদিরা ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি নূরুল ইসলাম সাগর ও সাধারণ সম্পাদক মোঃ সবুর খান, চর কাদিরা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বাবু ডালিম কুমার দাস, তোরাবগন্জ ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ফয়সল আহম্মদ রতন, তোরাবগন্জ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মির্জা আশরাফুর জ্জামান রাসেল, কৃষকলীগ সভাপতি ডা. মোঃ হারুনর রশিদ, স্বেচ্ছা সেবকলীগ নেতা মোঃ সোহেল। এছাড়া কৃষকগীগ, শ্রমিকলীগ, স্বেচ্ছা সেবকলীগ, যুবলীগ, ছাত্র লীগের সকল নেতাকর্মীসহ আরও উপস্থিত ছিলেন সংবাদ কর্মী, সুশীল সমাজের মানুষ।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড
প্রধানমন্ত্রীর জন্মদিনে লক্ষ্মীপুরে গৃহহীন ৭ পরিবারকে ঘর উপহার
মামলায় জড়িয়ে প্রবাসীকে ফাঁসানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে
ইউপি সদস্য হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড
লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারের সঙ্গে রামগঞ্জের সকল শ্রেনী-পেশার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রায়পুরে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করলেন ওসি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল