Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

রামগঞ্জে মাদ্রাসা ভবন নিলাম নিয়ে সভাপতি ও প্রিন্সিপালের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ভোলাকোট ইউনিয়নে নিয়মনীতির কোন তোয়াক্কা না করেই নাগমুদ মসজিদে মাইকে দরপত্র জমা দেওয়ার ঘোষনা দিয়ে কে আই ফাজিল ডিগ্রী মাদ্রাসার পুরাতন ভবন নিলামের দরপত্র ও সিডিউল নিয়ে মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলমগীর ও প্রিন্সিপাল মাওঃ সামছুদ্দিনের বিরুদ্ধে জালিয়াতির অভিযোগ উঠেছে। নিজের পছন্দের লোক কাজ না পাওয়া সভাপতি শাহ আলমগীর প্রিন্সিপালকে ব্যবহার করে পুরো নিলাম প্রক্রিয়া বাতিল করে দেওয়ায় এলাকাব্যাপী চরম ক্ষোভের সৃষ্টি হয়েছে। নিয়ম-নীতির কোন তোয়াক্কা না করে সভাপতি ও প্রিন্সিপালের এমন মনগড়া বেআইনী সিদ্ধান্তের কারনে স্থানীয়দের মধ্য নানান সমালোচনার সৃষ্টি হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নাগমুদ কে আই ফাজিল ডিগ্রী মাদ্রাসার একটি পুরাতন ভবন ঝুকিপূর্ন হওয়ায় সংশ্লিষ্ট কতৃপক্ষ পরিত্যাক্ত ঘোষনার করেন। এরপর মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলমগীরের নির্দেশে প্রিন্সিপাল মাওঃ সামছুদ্দিন গত ১৫ জুলাই মসজিদের মাইকে ঘোষনা দিয়ে ২৫ জানুয়ারীর মধ্যে ইচ্ছুক দরদাতাগন প্রতিষ্ঠান প্রধানের কার্যলয়ে জাহাঙ্গীর আলম, মোঃ আলী, শাহাদাত হোসেন, জহির হোসেন, রফিক উল্যা, মোঃ মহিন সহ সকলের উপস্থিত হয়ে দরপত্র জমা দেন। পরে ২৫ জুলাই সকলের উপস্থিতিতে সর্বোচ্চ দরদাতা ১লক্ষ ৩০হাজার টাকায় কাজটি পেয়ে থাকলেও সভাপতি তার পছন্দের লোক হোটেল ব্যবসায়ী বোরহান উদ্দিনের দরপত্র দেখতে না পেয়ে কোন কারন ছাড়াই হটাৎ পুরো নিলাম প্রক্রিয়া বাতিল করে দেন।
এ ব্যাপারে মাদ্রাসার প্রিন্সিপাল মাওঃ সামছুদ্দিন জানান, নিয়নম-অনিয়ম যা হয়েছে আমি সব সভাপতি সাহেবের নির্দেশে করেছি। আমার কোন দোষ নেই। বোরহান উদ্দিন আগেই মোতালেব হুজুরের কাছে দরপত্র জমা দিয়েছে। সেটা জমা না হওয়ার কারনেই সভাপতি পুরো নিলাম প্রক্রিয়া বাতিল কওে দিয়েছে।
মাদ্রাসার ম্যানেজিং কমিটির সভাপতি শাহ আলমগীর জানান, প্রিন্সিপালের ভূলের কারনে নিলাম প্রক্রিয়া বাতিল করে দেওয়া হয়েছে। আর এটা বাতিল করার ক্ষমতা মাদ্রাসা কতৃপক্ষের রয়েছে। আমাকে বির্তকিত করার জন্য একটা মহল উঠে পড়ে লেগেছে।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোনাজের হোসেন জানান, বিষয়টি প্রিন্সিপাল ও সভাপতি আমাকে জানিয়েছে। একটু ভূলভ্রান্তির কারনেই আগের নিলাম প্রক্রিয়া বাতিল করেছে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল