Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

রামগঞ্জে সামাজিক কুসংস্কারের বিরুদ্ধে এলাকাবাসীর শপথ

লক্ষ্মীপুরের রামগঞ্জে যৌতুক, বরের বাড়িতে পালকী সাজ, ফার্নিচার, কোরবানে গরু-ছাগল, আকিকাতে ছাগল,বরের আত্নীয় স্বজনকে জামা কাপড় দেওয়া, ডিজে পার্টি, আতসবাজিসহ বিয়ে ও বিয়ে পরবর্তিতে সামাজিক কুসংস্কার রোধে শপথ করেন ভাদুর ইউনিয়নের উত্তর সমেষপুরের গ্রামবাসী।

গতকাল শুক্রবার (২৯ জুলাই) জুমার নামাজ শেষে উত্তর সমেষপুর জামে মসজিদের সভাপতি আরিফুর রহমান ও সেক্রেটারী নুর হোসেনের উদ্যোগে মসজিদের ইমাম মাওলানা আকবর হোসেনের সাথে দুই শতাধিক মুসল্লী স্বেচ্ছায় এ শপথ গ্রহন করেন। পরে ইমাম সকলকে নিয়ে আল্লাহ দরবারে মোনাজাতের মাধ্যমে সাহায্য প্রার্থনা করেন।
মসজিদের সভাপতি ও ভাদুর ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি আরিফুর রহমান বলেন, দীর্ঘদিন থেকে বিয়েসাদীতে প্রচলিত সামাজিক কুসংস্কার ও কিছু বিত্তবান কনের বাবা-মা বাড়াবাড়িতে গরীব পরিবারের মেয়েদের বিয়ে নিয়ে মা-বাবা চরম বিপদ ও দুচিন্তাগ্রস্ত থাকেন। এ ব্যাপারে আমরা উদ্যোগ নিলে মসজিদের সকল মুসল্লী স্বেচ্ছায় ইমামের সাথে তাদের ছেলে মেয়ের বিয়েতে দেওয়া নেওয়া এ সব প্রথা বাদ দিবেন বলে শপথ গ্রহন করেন। আমাদের বিশ্বাস সবাই উদ্যোগ নিলে আস্তে আস্তে সমাজ থেকে এ সব কুসংস্কার দুর হয়ে যাবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল