Header Border

ঢাকা, বুধবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩১.৯৬°সে
শিরোনাম:

লক্ষীপুরে প্রগতি লেখক সংঘের তৃতীয় জেলা সম্মেলন অনুষ্ঠিত

ঐক্য সাম্য ও সম্প্রীতির শ্লোগান নিয়ে বাংলাদেশ প্রগতি লেখক সংঘ লক্ষ্মীপুর জেলা শাখার তৃতীয় জেলা সম্মেলন শুক্রবার ২৯ জুলাই জেলা পরিষদ মিলনায়তনে অনুষ্ঠিত হয়। লক্ষ্মীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ নূরে আলম প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন।


সংগঠনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা, কবি ও গীতিকার আমির হোসেন মোল্লার সভাপতিত্বে এবং কবি রওশন রুবি ও কবি ফারুক হোসেন শিহাবের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর সরকারি কলেজের সাবেক অধ্যক্ষ ও শিক্ষাবিদ প্রফেসর মোঃ মাইন উদ্দিন পাঠান,

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের উপ-পরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুন, মুক্তিযোদ্ধা সংসদ সদর উপজেলার সাবেক কমাণ্ডার বীর মুক্তিযোদ্ধা মাহাবুবুল করিম, লক্ষ্মীপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার জাকির হোসেন কামাল। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট কবি গাজী গিয়াস উদ্দিন, শিক্ষক সাইফুল ইসলাম ভূঞা তপন এবং সাংবাদিক শংকর মজুমদার।


সম্মেলনে ২য় পর্বের সংগঠনের সদস্যগনের স্বরচিত অনু কবিতা পাঠ ও সংগীতানুষ্ঠান পরিবেশন করা হয়। পরে বীর মুক্তিযোদ্ধা আমির হোসেন মোল্লাকে সভাপতি ও কবি রওশন রুবিকে সাধারণ সম্পাদক করে ৩১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়। অব্যাহত শিক্ষক নির্যাতন,নিপীড়ন ও সাম্প্রদায়িক হামলার বিভিন্ন হামলার প্রতিবাদে জেলা পরিষদ কার্যালয় প্রাঙ্গণে এক সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে জেলার বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনে বিপুল সংখ্যক নেতা ও কর্মী অংশগ্রহণ করেন।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন কারাদণ্ড
প্রধানমন্ত্রীর জন্মদিনে লক্ষ্মীপুরে গৃহহীন ৭ পরিবারকে ঘর উপহার
মামলায় জড়িয়ে প্রবাসীকে ফাঁসানোর অভিযোগ ইউপি সদস্যের বিরুদ্ধে
ইউপি সদস্য হত্যা মামলায় যুবকের মৃত্যুদণ্ড
লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপারের সঙ্গে রামগঞ্জের সকল শ্রেনী-পেশার মানুষের মতবিনিময় সভা অনুষ্ঠিত
রায়পুরে সচেতনতা বাড়াতে লিফলেট বিতরণ করলেন ওসি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল