Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

লক্ষ্মীপুরের ৩ ইউপিতে নৌকার জয়

লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়ন এবং রামগতি উপজেলার চরআবদুল্যা ও বড়খেরী ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকার মনোনীত প্রার্থীরা বিজয়ী হয়েছে। এ তিন ইউনিয়নে দুইজন করে ছয়জন প্রার্থী প্রতিন্বন্দ্ধীতা করেছেন। এছাড়া বড়খেরী এবং চর আবদুল্লাহতে সাধারণ ও সংরক্ষিত নারী সদস্য পদে ৭৮ জন প্রার্থী প্রতিদ্বন্দ্ধীতা করেছেন।

বুধবার (২১ জুলাই) সকাল ৮ টা থেকে বিকেল ৪ টা পর্যন্ত এ তিন ইউপিতে টানা ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। এদিন রাতে স্ব-স্ব রির্টানিং কর্মকর্তা নির্বাচিত প্রার্থীদের বিজয়ী হিসেবে ঘোষণা করেন।

নির্বাচন অফিস সূত্র জানায়, লক্ষ্মীপুর সদর উপজেলার দিঘলী ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনে চেয়ারম্যান পদে সালাউদ্দিন চৌধুরী জাবেদ নৌকা প্রতীকে ৩ হাজার ৩৫৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার প্রতিদ্বন্দ্ধী প্রার্থী আলতাফ হোসেন ঘোড়া প্রতীকে ৩ হাজার ১০ ভোট পেয়েছেন। তিনি দলের বিদ্রোহী প্রার্থী ছিলেন। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে এ ইউনিয়নে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ওই ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ১৯ হাজার ৯৫৭ জন।

রামগতি উপজেলার বড়খেরী ইউনিয়নের চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন মো. হাসান মাকসুদ মিজান। তিনি নৌকা প্রতীকে পেয়ছেন ৬ হাজার ৩৯৯ ভোট। দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তিনি। স্বতন্ত্র প্রার্থী চশমা প্রতীকে মো. আবদুল খালেক মাসুদ পেয়েছেন ৯০২ ভোট। ইউনিয়নে ভোট ভোটার সংখ্যা ছিলো ১১ হাজার ৯৩৭ জন। ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যম ভোট দিয়েছে এ ইউনিয়নের ভোটাররা।

রামগতির বিচ্ছিন্ন দ্বীপ চর আবদুল্লাহতে দ্বিতীয় বারের মতো চেয়ারম্যান হয়েছেন কামাল উদ্দিন। আওয়ামী লীগ মনোনীত এ প্রার্থী নৌকা প্রতীকে ২২৫০ ভোট পেয়ে দলের বিদ্রোহী প্রার্থী বেলাল হোসেনকে হারিয়েছেন। দলের বহিষ্কৃত ইউনিয়ন কৃষকলীগ নেতা বেলাল আনারস প্রতীকে পেয়েছেন ১০৯৯ ভোট।

সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা স্বপন কুমার ভৌমিক এবং রামগতি উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী ফলাফলের বিষয়টি বাংলার মুকুলকে নিশ্চিত করেছেন।

নির্বাচনের বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দিন বাংলার মুকুলকে বলেন, লক্ষ্মীপুরের তিনটি ইউনিয়নে সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোট চলাকালীন সময়ে কোন ধরণের অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলে দাবি তার।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল