Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

বাঁধ নেই, জোয়ারে ডুবে রামগতির চর আবদুল্লাহ

লক্ষ্মীপুর রামগতি উপজেলার বিচ্ছিন্ন দ্বীপ ইউনিয়ন চর আবদুল্লাহ। এ ইউনিয়নে প্রায় ১৬০০ পরিবারের বসবাস। লোকসংখ্যা প্রায় ১২ হাজারের বেশি। মেঘনা নদী বেষ্টিত এ ইউনিয়নটির চারপাশই অরক্ষিত। বাঁধ না থাকায় প্রতি অমাবস্যা এবং পূর্ণিমার জোয়ারের পানিতে খুব সহজে ডুবে যায় দ্বীপটি। এ সময়টাতে দিনে অন্তত্য দুইবার পানিবন্দি থাকে দ্বীপের বাসিন্দারা।

বাসিন্দারা জানান, সেখানকার ফসলি জমিতে ফসল ফলানো এবং গবাদিপশু পালন করতে তাদের বেগ পেতে হচ্ছে। অনেক সময় অতিরিক্ত জোয়ারের পানিতে গবাদি পশুও ভেসে যায়। এছাড়া জোয়ারের সময় রান্না করা ছাড়াও সুপেয় পানির সংকট দেখা দেয়। রাস্তাঘাট পানির নীচে তলিয়ে থাকায় চলাচল ব্যাহত হয় বাসিন্দাদের।

তারা জানায়, গত বুধবার (১৩ জুলাই) থেকে গতকাল রবিবার (১৭ জুলাই) পর্যন্ত জোয়ারের পানিতে প্লাবিত হচ্ছে তাদের ইউনিয়নটি।

চর আবদুল্লাহ ইউনিয়নের বাসিন্দা ও ইউনিয়ন ছাত্রলীগ নেতা মো. সাদ্দাম হোসেন বলেন, গত কয়েকদিন থেকে পূর্ণিমার জোয়ারের পানিতে তাদের দ্বীপ প্লাবিত হচ্ছে। প্রতিদিন দুপুরের দিকে পানি উঠে পড়ে। বিকেলের দিকে পানি নামলেও তাদের দুর্ভোগ বেড়ে যায়।

রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা এসএম শান্তুনু চৌধুরী বলেন, চর আবদুল্লাহ ইউনিয়নে জোয়ারের পানি উঠলেও কিছুক্ষণ পরে তা আবার নেমে যায়। পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আছে। তবে আমাদের পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া আছে। পরিস্থিতি খারাপের দিকে গেলে আমরা সে অনুযায়ী ব্যবস্থা নিতে পারবো। কয়েকদিন আগেও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ত্রাণ বিতরণ করেছি।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল