Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত

লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের উদ্যোগে রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী রোববার (২৬ জুন) লক্ষ্মীপুর প্রেসক্লাবে অনুষ্ঠিত হয়। সাহিত্য সংসদের সভাপতি ডা. মোঃ সালাহ্উদ্দিন শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, লক্ষ্মীপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন। উপেক্ষিত কবিদের বাণী শীর্ষক স্বাগত বক্তব্য দেন, সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিন।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর খন্দকার ইউসুফ হোসেন বলেন, রবীন্দ্র নজরুল বাংলা সাহিত্যের অনন্য নক্ষত্র। তারা পরাধীনতা থেকে মুক্তির বাণী, জাতির আবেগ, সমগ্র মানবতার বাণী দিয়ে গেছেন। তাদের সাহিত্য কর্মকে অন্তরে ধারণ করতে হবে। এ দুকবির অনুপ্রেরণায় পরবর্তী কবি লেখকরা আজও লিখে চলেছেন। গ্রীক সভ্যতা, ইংরেজ সভ্যতা সহ সকল সভ্যতা শিল্পকর্ম দ্বারা সমৃদ্ধ। তিনি স্কুল কলেজের শিক্ষার্থীদের শিল্প সাহিত্যের প্রতি অনুরাগী করে গড়ে তোলার জন্যে এবং সাহিত্য চর্চাকে বেগবান করার জন্যে সকলের প্রতি আহবান জানান।
সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক কবি আনিস আহমেদ এর সঞ্চালনায় কবি রবীন্দ্রনাথ ও নজরুলের জীবন ও সাহিত্য কর্ম নিয়ে আলোচনা করেন সাহিত্য সংসদের সিনিয়র সহ-সভাপতি কবি মাহবুবুল বাসার ও মোশাররফ হোসেন চৌধুরী, যুগ্ম সম্পাদক কবি ফখরুল ইসলাম ও স্বাধীনতা শিক্ষক পরিষদ জেলা সভাপতি মাহবুবুর রশিদ চৌধুরী।
কবিতা পাঠে অংশ নেন বিশিষ্ট ছড়াকার শাহরিয়ার শাহাদাত, সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক কাওছার বিন জামান ও নাসরীন জাহান রীনা, সাংগঠনিক সম্পাদক কবি অ আ আবীর আকাশ, সাংস্কৃতিক ও পাঠচক্র সম্পাদক আবৃত্তিকার আসাদুল ইসলাম শ্রাবণ, প্রচার সম্পাদক কবি হোসেন আহম্মদ জান, দপ্তর সম্পাদক কবি রুবেল আহম্মেদ, কবি উম্মে আইমান তৃষা, কবি আহমাদ ফাহাদ, কবি ওসমান গনি, কবি ইকবাল হোসেন, এম ফারবেজ, সানজিদা বিনতে নিহা মণি, রাবিয়া রায়হানা।
রবীন্দ্র ও নজরুল সংগীত পরিবেশন করেন অনুরাগ সংগীত একাডেমি লক্ষ্মীপুরের অধ্যক্ষ মাহবুবুল বাসার ও সংগীত শিল্পী নাসরীন জাহান রীনা।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল