Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৮.৯৬°সে
শিরোনাম:
রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি লক্ষীপুর মেঘনায় ভরা মৌসুমেও ইলিশের আকাল লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত দিঘলী ইউপির উপনির্বাচন নৌকার মাঝি হিসেবে সালাউদ্দিন জাবেদকে তৃণমূলের সমর্থন লক্ষ্মীপুরে ইমামদের ৫ দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্সের সমাপনী লক্ষ্মীপুরে শিক্ষক পরিবারের উপর হামলা নারী ও শিশুসহ আহত ৪

লক্ষ্মীপুরে নিম্ন আয়ের পরিবারের মাঝে কম মূল্য টিসিবির পণ্য বিক্রি উদ্বোধন করেন জেলা প্রশাসক

আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে লক্ষ্মীপুর জেলার নিম্ন আয়ের পরিবারের মধ্যে ভর্তুকি মূল্য টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রমের শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ। ২২ জুন বুধবার সকালে পৌর বাস টার্মিনাল এলাকায় নিম্ন আয়ের পরিবারের মাঝে ভর্তুকি মূল্যে পৌরসভার ৩,৪,১৫ নং ওয়ার্ড এলাকার মানুষের জন্য টিসিবির পণ্য বিক্রয় কার্যক্রম শুরু করা হয়। এসময় এলাকার নিম্ন আয়ের বিপুল সংখ্যক নারী-পুরুষ সরকারের ভর্তুকি দেয়া স্বল্প মূল্য টিসিবির পণ্য ক্রয় করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ বলেন, আসন্ন ঈদ উল আযহা উপলক্ষে সীমিত আয়ের মানুষের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে বানিজ্য মন্ত্রণালয় ও টিসিবির পক্ষ থেকে জেলা এবং উপজেলা প্রশাসনের মাধ্যমে পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সহযোগিতা নিয়ে ভর্তুকি মূল্য টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু করা হয়েছে। লক্ষ্মীপুর জেলায় এক লক্ষ পনের হাজার মানুষের মাঝে আগামী পনের দিনের মধ্যে আমরা পুরো জেলাব্যাপী এসব পণ্য বিক্রয় করবো। গত বছরও মাননীয় প্রধানমন্ত্রী এ জেলায় ভর্তুকি মূল্য টিসিবির পণ্য বিক্রি করে ৭ কোটি টাকা ভর্তুকি দিয়েছে।


জেলা প্রশাসক আনোয়ার হোছাইন আকন্দ আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর চাওয়া হচ্ছে এদেশের কোনো মানুষ যেন খাবারের জন্য কষ্ট না পায়। উন্নত মানের মশুর ডাল, তেল ও এবং চিনি প্রায় অর্ধেক দামে মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের দিচ্ছে। আপনারা সুশৃঙ্খলভাবে এগুলো নিবেন, আমি আশা করবো আপনাদের ঈদ ভালো যাবে। বঙ্গবন্ধুর সোনার বাংলা বিনর্মাণে আপনারা সব সময় যে যার অবস্থান থেকে পরিশ্রম করে যাবেন, সরকারও চেষ্টা করছে দেশকে এগিয়ে নিতে তাই এরকম জনবান্ধন কর্মসূচী নেয়া হচ্ছে। আপনার কাছে মনে হচ্ছে আপনি প্রায় ২/৩ শত টাকার ভর্তুকি পাচ্ছেন, এরকম সারাদেশে বিপুলসংখ্যক মানুষকে ভর্তুকি দেয়ার ফলে সরকারের অনেক টাকা খরচ করছে। সরকার যদি ভর্তুকি দিয়ে এভাবে বিক্রি না করতো তাহলে বাজারে পণ্যের দাম বেড়ে যেতো। তাতে আপনাদের কিনতে কষ্ট হতো, তাই আপনাদের সুবিধার জন্য মাননীয় প্রধানমন্ত্রী বানিজ্য মন্ত্রণালয়ের অধীনে বিসিবির মাধ্যমে ভর্তুকির দিয়ে পন্য বিক্রি কার্যক্রম শুরু করা হয়েছে।

পৌর মেয়র মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) নুর এ আলম, উপজেলা নির্বাহী কর্মকর্তা সদর মোঃ ইমরান হোসেন, লক্ষ্মীপুর সমাচার পত্রিকার সম্পাদক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব জাকির হোসেন ভুঁইয়া আজাদ, ৩নং ওয়ার্ড কাউন্সিল সুমন, টিসিবির ডিলারসহ প্রমুখ।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ
রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা
লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন
লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড
রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি
লক্ষীপুর মেঘনায় ভরা মৌসুমেও ইলিশের আকাল লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল