Header Border

ঢাকা, শুক্রবার, ৯ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৪শে অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৪.৯৬°সে
শিরোনাম:
রাজপথে বিএনপিকে নামার সুযোগ দেওয়া হবে না- নয়ন এমপি রামগঞ্জের মোহাম্মদীয়া তদন্তকেন্দ্রে পুলিশ সুপার ডে ও বিট পুলিশিং সভা অনুষ্ঠিত কমলনগরের নতুন ইউএনও’র নিকট টেকসই নদীর বাঁধনির্মাণে দৃষ্টি আকর্ষণ রায়পুরে প্রাথমিকে পরীক্ষা ফি আদায়, সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষিত বাক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার যুবলীগ নেতা বায়েজিদ ভুঁইয়ার শীতবস্ত্র পেল এতিম ও অসহায়রা রামগঞ্জ উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও  কলেজ শাখা ছাত্রলীগের নব-গঠিত কমিটি রামগঞ্জে ৫ম শ্রেনির শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত  রামগঞ্জে ফুটপাতে শীতের আগমনে পিঠা বিক্রির ধুম লক্ষ্মীপুরে সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় সুফলভোগীদের মাঝে চুক্তিনামা হস্তান্তর

কমলনগরে সরকারি গাছ কাটার সময় হাতেনাতে ধরা ইউপি সদস্য

 

 

নিজস্ব প্রতিনিধি: লক্ষ্মীপুরের কমলনগরে সড়কের পাশ থেকে ২৫ হাজার টাকা দামের সরকারি একটি গাছ কেটে নেয়ার সময় আবু মিয়া নামে এক ইউপি সদস্যকে হাতেনাতে ধরা হয়েছে। পরে গাছগুলো জব্দ করে চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলী মিয়ার জিম্মায় রাখা হয়। ১৯ মার্চ শনিবার বেলা সাড়ে ১১টার দিকে উপজেলা বন কর্মকর্তা আবদুল কাদের বিষয়টি নিশ্চিত করেছেন। ইউপি সদস্য আবু মিয়া চরমার্টিন ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডের সদস্য।

কমলনগর উপজেলা বন কর্মকর্তা আবদুল কাদের জানান, মানবিক উন্নয়ন কেন্দ্র প্রশিকা তোরাবগঞ্জ ইউনিয়নের তোরাবগঞ্জ বাজার থেকে চরমার্টিন ইউনিয়নের বলিরপোল পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়কের দু’পাশে গাছ রোপণ করেছেন। কিন্তু প্রশিকার কার্যক্রম বন্ধ হয়ে যাওয়ায় গাছগুলো সরকারের অধীনে অন্তর্ভুক্ত হয়। ওই গাছগুলোর কিছু আবার প্রশিকার স্থানীয় লোকজনের অন্তর্গত। কিন্তু শুক্রবার দুপুরে সরকারি একটি চাম্বুল গাছ আবু মিয়া নামে এক ইউপি সদস্য কেটে নিয়ে যাচ্ছিলেন। যার আনুমানিক মূল্য ২৫ হাজার টাকা। পরে গাছটি জব্দ করে স্থানীয় ইউপি চেয়ারম্যানের জিম্মায় রাখা হয়েছে। তিনি আরও জানান, গাছগুলো সরকারি অধীনে হলেও সরাসরি বনবিভাগের অন্তর্ভুক্ত নয়। এর মালিক জেলা প্রশাসক। তার রেজুলেশন না পেলে ইউপি সদস্যের বিরুদ্ধে মামলা করা সম্ভব হবে না।

এ বিষয়ে ইউপি সদস্য (মেম্বার) আবু মিয়ার মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তিনি তা রিসিভ করেননি।

জানতে চাইলে চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলী মিয়া বলেন, ঘটনার সময় আমি ঢাকায় ছিলাম। গ্রাম-পুলিশের মাধ্যমে গাছটি আমার জিম্মায় রাখা হয়। মেম্বার কী কারণে গাছ কেটেছেন জানতে পারিনি।

এ ব্যাপারে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, জেলা প্রশাসকের কার্যালয়ে রোববার সভা রয়েছে। সেখানে বিষয়টি উপস্থাপন করা হবে। জেলা প্রশাসক ও জেলা বন কর্মকর্তার সিদ্ধান্ত অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কমলনগরের নতুন ইউএনও’র নিকট টেকসই নদীর বাঁধনির্মাণে দৃষ্টি আকর্ষণ
বাক প্রতিবন্ধীকে ধর্ষণের ঘটনায় ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
কমলনগরে বিএনপি নেতা আ’লীগের সাধারণ সম্পাদক ! বর্ধিত সভায় নেতাকর্মীদের ক্ষোভ, হট্টগোল
শাক দিয়ে মাছ ঢাকার চেষ্টা যুগান্তর ও কালের কন্ঠের বিরুদ্ধে কমলনগরের সেই বিতর্কিত চেয়ারম্যানের জিডি
লক্ষ্মীপুরে প্রতারনার মাধ্যমে পরিবার কল্যাণ সহকারি পদে নিয়োগের অভিযোগ
কমলনগরে সুধীজনের সাথে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফের মতবিনিময়

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল