Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ (শীতকাল) ২২.৯৬°সে
শিরোনাম:
ক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চে আগুন, নিহত ৩০, দগ্ধ হয়েছেন ২০০ নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন, প্রকৌশলী খোকন পাল নতুন নিয়মে বিভিন্ন খাতে কর্মী নেবে মালয়েশিয়া ৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল মেঘনা নদী থেকে অস্ত্রসহ ৫ দস্যুকে আটক, পাঁচ জেলে উদ্ধার কমলনগরে গৃহবধূকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ

৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল

লক্ষ্মীপুরের কমলনগর থানার পরিদর্শক তদন্ত মাখন লাল রায় দীর্ঘ ৩৮ বছরের পুলিশ বিভাগে চাকুরির শেষদিন তিরিশ ডিসেম্বর। এ প্রতিবেদকের সাথে একান্ত এক সাক্ষাৎকারে আবেগ আপ্লুত হয়ে জানান, প্রতিটি মানুষের জীবনে সফলতা ও ব্যর্থতা থাকে। তিনি বলেন, লক্ষ্যে পৌছাতে হলে ধৈর্য্য ধারণ করতে হয়। অনেক কষ্ট, ত্যাগ ও শ্রমের বিনিময়ে আজ আমি পুলিশ ইন্সপেক্টর। আমার সফলতা হলো সতেরোতম গ্রেড বেতনের পুলিশ কনস্টেবল পদে চাকুরী শুরু করে নবম গ্রেডের প্রথম (নন গেজেটেড) শ্রেনীর পুলিশ পরিদর্শক পদ থেকে অবসরে যাওয়া। ব্যর্থতা বলতে কিছু নাই জানিয়ে তিনি বলেন চাকুরী জীবনে হত্যা, ধর্ষনসহ বহু চাঞ্চল্যকর মামলার আসামি ধরার পাশাপাশি এসব মামলাগুলো সঠিকভাবে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেছি। তিনি নিজ স্ত্রী, পুত্র, কন্যার জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করে বলেন, অবসরের পরে ইচ্ছে আছে নিজ শহর মাইজদীতে একটি প্রাইভেট হাসপাতালের সাথে যুক্ত হয়ে মানুষের সেবা করার।

জানা গেছে, মাইজদী পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের বাসিন্দা মাখন লাল রায় ১৯৮৩ সনে পুলিশ কনস্টেবল পদে ভর্তি হয়ে ৬ মাস নোয়াখালী ট্রেনিং সেন্টার থেকে ট্রেনিং শেষ করে ৮৩ সনের ২৫ সেপ্টেম্বর চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইন যুক্ত হন। সেখান থেকে বিভিন্নস্হানে বদলি হতে হয়। পদোন্নতি পেয়ে ১৯৯৭ সনে তিনি সহকারী পুলিশ পরিদর্শক হন। ২০০৩ সনে তিনি উপ পরিদর্শক হিসেবে পদন্নোতি পান। ২০০৫ সনে ডিপার্টমেন্টের ইন্সপেক্টরশিপ কোর্স কমপ্লিট করেন এবং ২০১৭ সনে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে প্রমোশন পান।

বর্তমানে লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্বরত মাখন লাল আগামী তিরিশ ডিসেম্বর দীর্ঘ ৩৮ বছরের কর্মজীবন শেষ করে অবসরে যাবেন। তিনি পারিবারিক জীবনে হাউজ ওয়াইফ স্ত্রী ও এক পুত্র এবং এক কন্যা সন্তানের জনক। কন্যা রাজধানীর সিকদার মেডিকেল কলেজে চিকিৎসা বিজ্ঞানের চতুর্থ বর্ষের ছাত্রী এবং পুত্র মাইজদীতে উচ্চ মাধ্যমিকে অধ্যয়ণরত।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি
নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন, প্রকৌশলী খোকন পাল
মেঘনা নদী থেকে অস্ত্রসহ ৫ দস্যুকে আটক, পাঁচ জেলে উদ্ধার
কমলনগরে গৃহবধূকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ
লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা
লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল