Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে
শিরোনাম:
রায়পুরে ৩৬টি অবৈধ করাতকল গিলে খাচ্ছে সবুজ বন! রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি লক্ষীপুর মেঘনায় ভরা মৌসুমেও ইলিশের আকাল লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত দিঘলী ইউপির উপনির্বাচন নৌকার মাঝি হিসেবে সালাউদ্দিন জাবেদকে তৃণমূলের সমর্থন লক্ষ্মীপুরে ইমামদের ৫ দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্সের সমাপনী

৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল

লক্ষ্মীপুরের কমলনগর থানার পরিদর্শক তদন্ত মাখন লাল রায় দীর্ঘ ৩৮ বছরের পুলিশ বিভাগে চাকুরির শেষদিন তিরিশ ডিসেম্বর। এ প্রতিবেদকের সাথে একান্ত এক সাক্ষাৎকারে আবেগ আপ্লুত হয়ে জানান, প্রতিটি মানুষের জীবনে সফলতা ও ব্যর্থতা থাকে। তিনি বলেন, লক্ষ্যে পৌছাতে হলে ধৈর্য্য ধারণ করতে হয়। অনেক কষ্ট, ত্যাগ ও শ্রমের বিনিময়ে আজ আমি পুলিশ ইন্সপেক্টর। আমার সফলতা হলো সতেরোতম গ্রেড বেতনের পুলিশ কনস্টেবল পদে চাকুরী শুরু করে নবম গ্রেডের প্রথম (নন গেজেটেড) শ্রেনীর পুলিশ পরিদর্শক পদ থেকে অবসরে যাওয়া। ব্যর্থতা বলতে কিছু নাই জানিয়ে তিনি বলেন চাকুরী জীবনে হত্যা, ধর্ষনসহ বহু চাঞ্চল্যকর মামলার আসামি ধরার পাশাপাশি এসব মামলাগুলো সঠিকভাবে তদন্ত করে আদালতে প্রতিবেদন দাখিল করেছি। তিনি নিজ স্ত্রী, পুত্র, কন্যার জন্য সকলের নিকট দোয়া প্রার্থনা করে বলেন, অবসরের পরে ইচ্ছে আছে নিজ শহর মাইজদীতে একটি প্রাইভেট হাসপাতালের সাথে যুক্ত হয়ে মানুষের সেবা করার।

জানা গেছে, মাইজদী পৌরসভার পাঁচ নং ওয়ার্ডের বাসিন্দা মাখন লাল রায় ১৯৮৩ সনে পুলিশ কনস্টেবল পদে ভর্তি হয়ে ৬ মাস নোয়াখালী ট্রেনিং সেন্টার থেকে ট্রেনিং শেষ করে ৮৩ সনের ২৫ সেপ্টেম্বর চট্টগ্রাম দামপাড়া পুলিশ লাইন যুক্ত হন। সেখান থেকে বিভিন্নস্হানে বদলি হতে হয়। পদোন্নতি পেয়ে ১৯৯৭ সনে তিনি সহকারী পুলিশ পরিদর্শক হন। ২০০৩ সনে তিনি উপ পরিদর্শক হিসেবে পদন্নোতি পান। ২০০৫ সনে ডিপার্টমেন্টের ইন্সপেক্টরশিপ কোর্স কমপ্লিট করেন এবং ২০১৭ সনে তিনি পুলিশ পরিদর্শক হিসেবে প্রমোশন পান।

বর্তমানে লক্ষ্মীপুর জেলার কমলনগর থানার পুলিশ পরিদর্শক হিসেবে দায়িত্বরত মাখন লাল আগামী তিরিশ ডিসেম্বর দীর্ঘ ৩৮ বছরের কর্মজীবন শেষ করে অবসরে যাবেন। তিনি পারিবারিক জীবনে হাউজ ওয়াইফ স্ত্রী ও এক পুত্র এবং এক কন্যা সন্তানের জনক। কন্যা রাজধানীর সিকদার মেডিকেল কলেজে চিকিৎসা বিজ্ঞানের চতুর্থ বর্ষের ছাত্রী এবং পুত্র মাইজদীতে উচ্চ মাধ্যমিকে অধ্যয়ণরত।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রায়পুরে ৩৬টি অবৈধ করাতকল গিলে খাচ্ছে সবুজ বন!
রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ
রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা
লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন
লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড
রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল