Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ

লক্ষীপুরের কমলনগরে সরকারি ভূমিতে অবৈধ দোকানঘর নির্মাণ করে ব্যবসা প্রতিষ্ঠান গড়ে তোলা ১৬টি কাঁচা ও আধাপাকা দোকানঘর বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয়া হয়েছে। ১৮ নভেম্বর বৃহস্পতিবার সকাল থেকে উপজেলার চরলরেন্স পূর্ব বাজারে এসব স্থাপনা অভিযান চালিয়ে উচ্ছেদ করা হয়। এর আগে একাধিকবার নোটিশ করে এ অবৈধ স্থাপনা সরিয়ে দেওয়ার নির্দেশ দেয় উপজেলা ভূমি অফিস। অবৈধ স্থাপনা সরিয়ে না নেওয়ায় এ উচ্ছেদ অভিযান করা হয়। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারি কমশিনার (ভূমি) পুদম পুষ্প চাকমা। এ সময় উপস্থিত ছিলেন, হাজিরহাট ইউনিয়ন ভূমি সহকারী আবুল কাশেম ও চরলরেন্স ইউনিয়ন ভূমি সহকারী ফজলুল কাদের চৌধুরী।

হাজিরহাট ইউনিয়ন ভূমি অফিস সূত্রে জানা যায়, উপজেলা ভূমি অফিস ও চরলরেন্স ভূমি অফিস নির্মাণের কাজ চলছে। উপজেলা ভূমি অফিসের নিরাপত্তার স্বার্থে সীমানা প্রচীর নির্মাণ করার জন্য ওই বাজারের প্রায় ১৬-১৭টি ঘরের একসনা বন্দোবস্ত সকল বাতিল করে প্রশাসন। তাদের দোকানঘর সরিয়ে নেওয়ার জন্য নোটিশ করা হয়েছে। কিন্তু দোকান মালিকরা নোটিশ অমান্য করে তাদের ব্যবসা চালিয়ে যাওয়ায় উপজেলা ভূমি অফিস অভিযানে চালায়।
এদিকে এক দোকান মালিক আবুল কাশেম মাস্টার অভিযোগ করে বলেন, আমরা সরকারের থেকে বন্দোবস্ত নিয়ে ব্যবসা করছি। এ দোকানঘর গুলোর উচ্ছেদের নোটিশ পাওয়ার পর জজকোর্টে মামলা করি। এ সংক্রান্ত বিষয়ে হাইকোর্টে একটি রিটও চলমান। কিন্তু এরপরেও উচ্ছেদ করা হচ্ছে।
এ বিষয়ে সহকারি কমশিনার (ভূমি) কর্মকর্তা পুদম পুষ্প চাকমা জানান, নোটিশ দেয়ার ৫ মাস অতিবাহিত হলে ও অবৈধ দোকান মালিকরা দোকানঘর না সরানোর কারণে আইনানুগ প্রক্রিয়ায় ব্যবস্থা নেয়া হয়েছে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল