Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ (শীতকাল) ২১.৯৬°সে
শিরোনাম:
ক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চে আগুন, নিহত ৩০, দগ্ধ হয়েছেন ২০০ নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন, প্রকৌশলী খোকন পাল নতুন নিয়মে বিভিন্ন খাতে কর্মী নেবে মালয়েশিয়া ৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল মেঘনা নদী থেকে অস্ত্রসহ ৫ দস্যুকে আটক, পাঁচ জেলে উদ্ধার কমলনগরে গৃহবধূকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ

কমলনগরে অস্ত্রসহ চাচাতো ভাইসহ যুবলীগ নেতা গ্রেপ্তার

লক্ষ্মীপুরের কমলনগরে অস্ত্রসহ পুলিশের হাতে গ্রেফতার হয়েছে উপজেলা যুবলীগের সদস্য মোঃ মঈনুল ইসলাম প্রদীপ (৪০)। মঙ্গলবার দিবাগত (১০ নভেম্বর) রাত আনুমানিক ১টায় গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার চর লরেঞ্চ ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের চর লরেঞ্চ গ্রামের ‘মাঝিরপুত মসজিদ’ এলাকা থেকে অস্ত্রসহ সহচর নাদিমসহ তাকে পুলিশ গ্রেফতার করে। গ্রেফতারকৃত মঈনুল ইসলাম প্রদীপ ও নাদিম (২২) সম্পর্কে চাচাতো ভাই। গ্রেফতারকৃত প্রদীপ স্থানীয় চর লরেঞ্চ গ্রামের ফখরুল ইসলাম দুলাল জাপানির পুত্র এবং নাদিম তারই চাচা মোঃ হুমায়ুন কবিরের পুত্র।

জানা যায়, চলমান ইউপি নির্বাচনে চর লরেঞ্চ ইউনিয়নের ৭নং ওয়ার্ডে নাছির উদ্দীন (তালা) ও মুরাদ (ফুটবল) সমর্থকদের মধ্যে শুরু থেকে নির্বাচনী এলাকায় উত্তেজনা বিরাজ করছিল। অস্ত্রসহ আটককৃত প্রদীপ ও নাদিম স্থানীয় ইউপি সদস্য প্রার্থী মুরাদের সমর্থক বলে জানা যায়।
ঘটনার রাতে প্রদীপ ও তার সহচর অস্ত্রসহ ঘোরাঘুরি করলে স্থানীয় লোকজনের সন্দেহ হয়। এতে করে তারা পুলিশকে গোপনে অবহিত করলে কমলনগর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে হয়ে উত্তেজিত জনতার সামনে অস্ত্রধারীদের আটক করে।
এ ব্যাপারে ইউনিয়ন পরিষদ সদস্য পদপ্রার্থী মোঃ নাসির উদ্দীন (তালা) জানান, আসন্ন ভোটকে উপলক্ষ্য করে সন্ত্রাসীরা দেশি- বিদেশি অস্ত্র নিয়ে এলাকায় মহড়া দিচ্ছে। তিনি আরো জানান, তিনি ও তাঁর ভাই লক্ষ্মীপুর জেলা পরিষদ সদস্য, কমলনগর উপজেলা যুবলীগের প্রথম সদস্য গিয়াস উদ্দিন মোল্লাকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা প্রাননাশের জন্য অস্ত্র সজ্জিত হয়ে হুমকি দিয়ে ভীতি ছড়াচ্ছে। তারই ধারাবাহিকতায় ঘটনাস্থল থেকে পুলিশ ও উত্তেজিত জনতা অস্ত্রসহ সন্ত্রাসীদের আটক করে।
তিনি আরো জানান তাঁকে ও তাঁর ভাইকে প্রাণনাশের উদ্দেশ্যে অস্ত্রধারীরা দীর্ঘদিন ধরে চেষ্টা চালাচ্ছ। তাই তারা মামলা করার প্রস্তুতির কথাও জানান।
এ দিকে আটককৃতদের পরিবারের দাবি, তাদেরকে রাজনৈতিক হয়রানির জন্য পরিকল্পিত ভাবে ফাঁসানোর অপচেষ্টা করা হয়েছে।
এ ব্যাপারে প্রার্থী মুরাদ হোসেন (ফুটবল) জানান, আটককৃতরা তাঁর এলাকার ভোটারই নন। তারা পাশ্ববর্তী ওয়ার্ডের ভোটার। সেহেতু তাদের সহযোগিতা নেয়া সহিংসতা ঘটানো কিংবা তাদের সাথে তাঁর বিন্দুমাত্র সম্পর্ক তার নাই। তবে রাজনৈতিক গ্রুপিংয়ের কারণে অস্ত্র সরবরাহ ও ব্যবহার করা হতে পারে বলে ধারনা করা হচ্ছে বলে তিনি জানান।
এ বিষয়ে কমলনগর থানার অফিসার ইনচার্জ পুলিশ পরিদর্শক মোঃ মোসলেহ উদ্দিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে চর লরেঞ্চ ইউনিয়নের নির্বাচনী এলাকা থেকে পুলিশ অস্ত্রসহ দু’জনকে আটক করা হয়েছে। তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে বলেও জানান।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি
নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন, প্রকৌশলী খোকন পাল
৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল
মেঘনা নদী থেকে অস্ত্রসহ ৫ দস্যুকে আটক, পাঁচ জেলে উদ্ধার
কমলনগরে গৃহবধূকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ
লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল