Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ কমলনগরে যাত্রীবাহী বাস ফুটপাতে, আহত ২০ লক্ষ্মীপুর- ঢাকা লঞ্চ সার্ভিস শুভ উদ্বোধন দালালবাজার ইউপিতে নৌকায় উঠতে চান নুরনবী চৌধুরী ও নুরজ্জামান মাস্টার কমলনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মা-ছেলেকে কুপিয়ে জখম লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষার্থী মামাতো-ফুফাতো বোনের মৃত্যু কমলনগরের চরকাদিরা ইউপি নির্বাচনে সংঘর্ষে আহত ১০ রামগঞ্জে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে স্বতন্ত্র প্রার্থীদের সাংবাদিক সম্মেলন

লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ?

সকল জল্পনা কল্পনার পরে লক্ষ্মীপুর পৌরসভার আসন্ন নির্বাচনে বাংলাদেশ আওয়ামীলীগ দলীয় প্রার্থী হিসেবে মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়ার নাম ঘোষনা করা হয়েছে বলে জানা গেছে। ২১ অক্টোবর বৃহস্পতিবার রাত ন’টার দিকে লক্ষ্মীপুর জেলায় বসবাসকারী দায়িত্বশীল একাধিক ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেসবুক এ বিষয়ে নিজ নিজ আইডি দিয়ে পোস্ট দিতে থাকেন। মূহুর্তের মধ্যেই তা ভাইরাল হয়ে যায়। এতে নৌকা প্রতিকের অন্য প্রতিযোগীদের ভিতরে বদরুল আলম শাম্মী, সাইফুল ইসলাম পলাশ ও ফরিদা ইয়াসমিন লিকা সদ্য ঘোষিত আওয়ামী লীগ দলীয় নৌকার মেয়র প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়াকে ফেসবুকের মাধ্যমে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

এর আগে বিকাল ৪টায় গণভবনে দলের স্থানীয় সরকার মনোনয়ন বোর্ডের সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এতে লক্ষ্মীপুর পৌর মেয়র পদে নৌকা মার্কার প্রার্থী হিসেবে মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়ার নাম ঘোষনা করা হয়েছে বলে লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগ সভাপতি গোলাম ফারুক পিংকু বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন তবে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য এডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়নের কাছে এটির সত্যতা জানতে চাইলে অন্যদের মত তিনিও বিষয়টি শুনছেন বলে জানান।

জানা যায়, লক্ষ্মীপুর পৌরসভা নির্বাচনে মনোনয়ন লাভের প্রতিযোগিতায় ছিলেন স্থানীয় আওয়ামী লীগের ১২ জন নেতা। এদের মধ্যে তৃণমূলমূল থেকে কেন্দ্রে পাঠানো তালিকায় মাসুম ভুঁইয়ার নাম এক নম্বরে ছিলো বলে জানা গেছে। লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক (১৯৭৭-২০০৩) কোষাধ্যক্ষ মরহুম কামাল উদ্দিন ভুঁইয়ার সন্তান মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ১৯৮৯ সনে পৌর ছাত্রলীগের সভাপতি হিসেবে আওয়ামী রাজনীতিতে নিজেকে প্রথম তুলে ধরেন। পরে লক্ষ্মীপুর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সহ সভাপতি হন। পরবর্তীতে লক্ষ্মীপুর পৌর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও ২০০৫ সন থেকে বর্তমান পর্যন্ত জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে চলছেন।
লক্ষ্মীপুরের ত্যাগী আওয়ামী পরিবারের সন্তান মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়ার বড় মামা বীর মুক্তিযোদ্ধা মরহুম আ.ন.ম. ফজলুল করিম জেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ও আমৃত্যু সহ সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেন। এছাড়া তার চাচাতো ভাই জাকির হোসেন ভুঁইয়া আজাদ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন, চাচাতো ভাই দেলোয়ার হোসেন ভুঁইয়া নিশাদ জেলা ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করেন, আরেক চাচাতো ভাই এডভোকেট রাসেল মাহামুদ ভুঁইয়া মান্না বর্তমানে জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদকের দায়িত্বে আছেন।
লক্ষ্মীপুর পৌরসভার আসন্ন নির্বাচনে সদ্য ঘোষিত বাংলাদেশ আওয়ামী লীগ দলীয় নৌকার প্রার্থী মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া গত দেড় বছরে পৌর এলাকার ১৫ টি ওয়ার্ডে করোনাভাইরাস জনিত কারণে চার হাজারের বেশি কর্মহীন মানুষকে নানানভাবে সহযোগিতা করেন এছাড়া বহু বছর ধরে তিনি বিভিন্ন সামাজিক সংগঠনের সাথে জড়িত থেকে সাধারণ মানুষের কল্যাণে সমাজসেবামূলক কার্যক্রমের অংশ নিয়ে চলেছেন।

আরো জানা গেছে, গত ১৪ অক্টোবর নির্বাচনের তফসিল ঘোষনা দেয়ার পরে ১৬ অক্টোবর বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়। এতে ২০ অক্টোবর বুধবার বেলা ১২টার পর থেকে নেতাকর্মীদের বহর নিয়ে একে একে মেয়র পদে ফরম জমা দিয়েছেন মনোনয়ন প্রত্যাশীরা ১২ নেতা। তারা হলেন- জেলা আওয়ামী লীগ সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান পৌর মেয়র আবু তাহের, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মোজাম্মেল হায়দার মাসুম ভূঁইয়া, সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম বদরুল আলম শাম্মী, জেলা আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক আবদুল মতলব, জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক ফরিদা ইয়াসমিন লিকা, জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি বেলায়েত হোসেন বেলাল, জেলা যুবলীগের সাবেক আহ্বায়ক সৈয়দ সাইফুল হাসান পলাশ, জেলা আওয়ামী লীগের সদস্য মনিরুজ্জামান পাটওয়ারী, পৌর আওয়ামী লীগ সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী ও পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর ও জেলা শ্রমিক লীগ আহ্বায়ক মামুনুর রশীদ।

১৯৭৬ সালের ১ সেপ্টেম্বর লক্ষ্মীপুর পৌরসভা প্রতিষ্ঠিত হওয়ার পরে বর্তমানে প্রথম শ্রেনির এ পৌরসভায় আগামী ২৮ নভেম্বর মেয়র ও কাউন্সিল পদে আবারও নির্বাচন অনুষ্ঠিত হবে। আসছে ২ নভেম্বর মনোনয়নপত্র দাখিলের শেষ দিন, মনোনয়ন পত্র যাচাই-বাছাই ৪ নভেম্বর এবং ১১ নভেম্বর প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা
লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের
কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ
কমলনগরে যাত্রীবাহী বাস ফুটপাতে, আহত ২০
লক্ষ্মীপুর- ঢাকা লঞ্চ সার্ভিস শুভ উদ্বোধন
দালালবাজার ইউপিতে নৌকায় উঠতে চান নুরনবী চৌধুরী ও নুরজ্জামান মাস্টার

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল