Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

কভিড-১৯ এর কারণে বাংলাদেশের সবচেয়ে সংকটের কবলে শিক্ষাখাত

কভিড-১৯ এর কারণে গত ১৮ মার্চ ২০১৯ থেকে দীর্ঘ ১৭ মাস শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় UNESCO এর মতে বাংলাদেশ সারা বিশ্বের মধ্যে ১ নাম্বার স্থান অর্জন করে রেকর্ড করেছে।এখানে উল্লেখ্য যে চারদলীয় বি.এন.পি জোট সরকারের ২০০১…২০০৫ সাল পর্যন্ত পর পর বাংলাদেশ দুর্নীতিতে ১ নাম্বার স্থান অর্জন করেছে।
এবার শিক্ষা প্রতিষ্ঠানের কথা তুলে ধরছি:
দীর্ঘ দিন শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় বিশেষ করে টিনেজার স্কুল মাদ্রাসা মফস্বল,হাওর-বাওর,উপকূলীয় চরাঞ্চল,দূর্গম পাহাড়ি এলাকা ও মঙ্গাকবলিত উত্তরবঙ্গ সহ অনেক স্কুল,কলেজ,এমপিও ভুক্ত মাদরাসা, কারিগরি স্কুল ও কলেজের বিপুল পরিমাণ শিক্ষার্থী তাদের শিক্ষা কার্যক্রম থেকে ঝরে পড়েছে। বিশেষ করে টিনেজার স্কুল মাদ্রাসা ও কলেজের মেয়ের শিক্ষার্থীরা অনেকেই বাল্যবিবাহ শিকার হয়ে বিয়ের পিঁড়িতে বসেছে। অনেক অসচ্ছল পরিবারের শিক্ষার্থীরা পোশাক কারখানার কাজে যুক্ত হয়েছে। অনেক শিক্ষার্থী তাদের বাবা-মায়ের সাথে গৃহস্থালি কাজ জড়িয়ে পড়েছে। বিভিন্ন বিভিন্ন গণমাধ্যমে এ রকম খবর ফলাও করে প্রচার হয়েছে।
Md.Azizur Rahman Azam, guardian, Lakshmipur Sadar, Lakshmipur. Email :azam.rahman69@gmail.com

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ
শিক্ষকরা অন্য কোনো পেশা না পেয়ে ঘটনা চক্রে শিক্ষকতা পেশায় এসেছে
ফিরে আসুক দেশি মাছের প্রাচুর্য
অনন্যার গানের মডেল হলেন তমা মনি
ভারতের প্রধানমন্ত্রী হতে চান প্রিয়াঙ্কা
আবারও টম অ্যান্ড জেরি নিশো-মেহজাবীন

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল