Header Border

ঢাকা, শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে
শিরোনাম:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭ লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ? ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’ বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

রামগঞ্জে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে

লক্ষ্মীপুরের রামগঞ্জ দক্ষিন বাজার ডাকবাংলো পাশে কলোনি গেইটের সামনে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে।
ন্যায় বিচার দাবীতে প্রশাসন সহ গ্রামের মাতব্বর কাছে গেলেও সুবিচার পাননি বলেই প্রায় শত বছরের এ বৃদ্ধার অভিযোগ। কখনও কান্নায় ভেঙে পড়েন আবার কখনও চিৎকার দিয়ে আল্লাহর দরবারে উচ্চস্বরে বিচার দিচ্ছেন। গণমাধ্যম কর্মিরা শুনতেন না বৃদ্ধা সামছুল হকের আহজারী। বৃহস্পতিবার সকালে কিছুই সংখ্যাক গণমাধ্যম কর্মিদের কাছে তিঁনি নির্যাতন আর প্রতারণা ঘটনা বর্ননা দেন।


সামছুল হক জানান, তার পৈত্তিক ও খরিদসূত্রে মালিকীয় সম্পত্তিতে তিনি বসতঘর নির্মাণ করে বসবাস করেন। একই বাড়ির কসাই আবু সাঈদের অত্যাচারে তারা বাড়ি ছেড়ে পৌরশহরে বসবাস করেন। ইতিমধ্যে বসতঘরটি ভেঙ্গে সম্পূর্ণ মালামাল ভাড়াটে দুর্বৃত্ত দিয়ে তিনি লুটে নেন ও একটি বিশাল আকৃতি সুপারী বাগান কেটে ফেলেন। ওই সময়ে তার ছেলেরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে লুটপাটের বাঁধাদিলে কসাই সাঈদ মিয়া ভাড়াটে দুর্বৃত্তরা তাদের উপর হামলা চালিয়ে আহত করেন। সৃষ্ট ঘটনায় থানায় মামলা করেও কোন সূরাহ পায়নি বলেই কান্নায় ভেঙে পড়েন।
সামছুল হক জানান, আমার দায়েরকৃত অভিযোগটি তদন্তকারী কর্মকর্তা ছিলেন পুলিশের সহকারী উপপরিদর্শক এএসআই আবু সাঈদ। তিনি তদন্ত করতে গিয়ে মামলার প্রতিপক্ষের সাথে যোগসাজশে সুকৌশলে একই তারিখে মামলার বিবাদী আবুল কালামের স্ত্রী রহিমা বেগমকে বাদী করে আমাকে সহ আমার ছেলে,স্ত্রীকে বিবাদী করেন। পুলিশ অফিসার মামলা তদন্ত করতে যাচ্ছি যাইবো বলেই কৌশলে প্রতিপক্ষের সম্পত্তিতে ইমারত নির্মাণে সহায়তা করেন। পরেই কোন সালিসি বৈঠক না ডেকে তাহার কাছ থেকেই সাদা কাগজে স্বাক্ষর নিয়ে তার অভিযোগ সহ প্রতিপক্ষের অভিযোগ প্রত্যাহার করবে বলেই জানান। পুলিশ অফিসার কয়েকদিন পরেই সামছুল হকের অভিযোগ প্রত্যাহার দেখিয়ে বিবাদীর অভিযোগটি বহাল রেখে তাকে হয়রানি করেন।
পুলিশের সহায়তা না পেয়ে সামছুল হক আদালতে সম্পত্তির উপর স্থগিতাদেশ দেন।


পুলিশ অফিসার তদন্ত করতে কালবিলম্ব করে প্রতিপক্ষকে ইমারত নির্মাণে সহায়তা করেন।
প্রতিপক্ষ আবু সাঈদ এ বিষয়ে কোন মন্তব্য করতে রাজী হয়নি।


মামলা তদন্তকারী কর্মকর্তা আবু সাঈদ জানান, ১৪৪ধারা মামলাটি তিঁনি যথাসময়ে করতে না পারায় প্রতিপক্ষ ইমারত নির্মাণ করেন। নিষেধাজ্ঞা মামলাটিই তদন্তে ছিলেন থানার অন্য অফিসার।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ?
কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ
রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’
রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা
রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত
কমলনগরে বিদ্যুৎ স্পৃষ্টে কিশোর নিহত

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল