Header Border

ঢাকা, শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে
শিরোনাম:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭ লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ? ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’ বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা-১০ হাজার টাকা

লক্ষ্মীপুরের রামগঞ্জে ভ্রাম্যমান আদালত ও পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর কতৃক গোশত বাজারে অভিযান চালিয়ে নগদ ১০ হাজার টাকা জরিমানা ও ৪০ কেজি পঁচা গোশত মাটিতে পুঁতে ফেলেন।

সূত্রে জানান, রামগঞ্জ পৌরশহরের গোশত বাজারে অভিযান চালিয়ে ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্র্যাট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা, পৌরশহরের স্যানেটারী ইন্সপেক্টর আলমগীর কবির বৃহস্পতিবার দুপুরে পঁচা গোশত বিক্রয় অভিযোগে রিয়াদ হোসেন নামক গোশত বিক্রেতার ৪০ কেজি গোশত মাটিতে পুঁতে ফেলেন আর নগদ দশ হাজার টাকা জরিমানা করেন। পৌরসভার স্যানেটারী ইন্সপেক্টর আলমগীর কবির জানান গোশত বাজারে অধিকাংশ ব্যবসায়ী গরু জবাইর তিন যাবত গোশত ফ্রিজে রেখে বাজারে বিক্রয় করেন। সরকারি বিধিমোতাবেক গরু জবাইর ৮ ঘন্টা থেকে ১২ ঘন্টা মধ্য গোশত বিক্রয় করতে হয়। এ সময়ের বাহিরে গোশত বিক্রয় করলে তাহা পঁচা গোশত হিসেবে গণ্য হবে।


তিনি জানান,গরু জবাই করার আলাদা কসাইখানা করা হয়েছে।
নিয়মমোতাবেক গরু জবাইর পূর্বে ভ্যাটেনারী ডাক্তার কর্ত্তৃক সার্টিফিকেট নিতে হয়। পরেই স্যানেটারী ইন্সপেক্টর উপস্থিত থেকে গরু জবাই করতে হয়।
তিনি আরোও জানান, ক্রেতারা ৪০ কেজি গোশত কিনলে ৭শত গ্রামের বেশী হচ্ছে না। গোশত বিক্রেতা রিয়াদ হোসেন বলেন পৌরশহরের বাহিরের গোশত বিক্রেতা পৌর স্যানেটারী ইন্সপেক্টরকে টাকা দিয়ে পৌরশহরে বেআইনি ভাবে ব্যবসা করেন। তিনি দোকানদার থেকে মাশোয়ারা নিচ্ছেন। আমার গোশত পঁচা ছিল না। প্রশাসন যেআইন দেখিয়ে জরিমানা করেছেন সেআইনী বহাল থাকার দাবীও জানান।


পৌর মেয়র আবুল খায়ের পাটোয়ারী জানান এ সমস্যা সমাধানে অভিযান চলমান থাকবে।
উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা জানান পঁচা মাংস বিক্রেতাদের বিরুদ্ধে মোবাইল কোর্টে শাস্তি অব্যাহত থাকবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ?
কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ
রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’
রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা
রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত
কমলনগরে বিদ্যুৎ স্পৃষ্টে কিশোর নিহত

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল