Header Border

ঢাকা, শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে
শিরোনাম:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭ লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ? ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’ বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মেধাবী স্কুলছাত্রীর মৃত্যু, এলাকায় শোকের ছায়া

করোনা উপসর্গ নিয়ে মানিকগঞ্জের এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে। ২২ সেপ্টেম্বর বুধবার সন্ধ্যায় ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। ওই ছাত্রীর নাম সুবর্ণা ইসলাম ওরফে রোদেলা (১৪)। সে মানিকগঞ্জ শহরের বেউছা এলাকার বশির উদ্দিন মোল্লার মেয়ে। সুবর্ণা মানিকগঞ্জ শহরের সুরেন্দ্র কুমার (এস কে) সরকারি বালিকা উচ্চবিদ্যালয়ের অষ্টম শ্রেণির ছাত্রী ছিল। ‘ক’ শাখায় তার রোল নম্বর ছিল ১।

বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আরজু খানম বলেন, মেয়েটি ১৫ সেপ্টেম্বর সর্বশেষ স্কুলে এসেছিল। তখন তার শরীরে কোনো সমস্যা ছিল না। মেয়েটি মেধাবী ছিল। তার মৃত্যুতে বিদ্যালয়ের সবাই শোকাহত।

জেলা করোনা প্রতিরোধ কমিটি ও বিদ্যালয় সূত্রে জানা যায়, অসুস্থ থাকায় ১৫ সেপ্টেম্বরের পর থেকে বিদ্যালয়ের আসা বন্ধ করে দেয় সুবর্ণা ইসলাম। গত তিনদিন ধরে তার জ্বর ও শ্বাসকষ্ট হচ্ছিল। স্থানীয় চিকিৎসকের পরামর্শে তাকে ওষুধ খাওয়ানো হয়। শনিবার দুপুরের পর থেকে তার শ্বাসকষ্ট, গলা ও বুকে ব্যথা বেড়ে গেলে জেলা সদরের মুন্নু জেনারেল হাসপাতালে নেয়া হয়। অবস্থার অবনতি হলে চিকিৎসকের পরামর্শে ঢাকা নেয়ার পথে সে মারা যায়। ওই ছাত্রীর করোনার নমুনা এখনো পরীক্ষা করা হয়নি।

জেলা সদরের ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) কাজী এ কে এম রাসেল বলেন, এক ছাত্রীর করোনায় আক্রান্তের খবর ছড়িয়ে পড়লে বুধবার রাতে বিদ্যালয়টির বেশ কয়েকজন শিক্ষার্থীর অভিভাবক তাঁদের সন্তানদের করোনার নমুনা পরীক্ষার জন্য মুঠোফোনে যোগাযোগ করেন।

মুন্নু জেনারেল হাসপাতালের উপপরিচালক মো. মনিরুজ্জামান বলেন, মেয়েটির অবস্থা খুবই আশঙ্কাজনক ছিল। সিটি স্ক্যান পরীক্ষার পর তার ফুসফুসে সংক্রমণ শনাক্ত হয়। তার রক্তে অক্সিজেনের মাত্রাও খুব কম ছিল। সংকটাপন্ন অবস্থা হওয়ায় তাকে দ্রুত রাজধানীর কুর্মিটোলা বিশেষায়িত হাসপাতালে গিয়ে চিকিৎসা নেয়ার পরামর্শ দেয়া হয়।

বিদ্যালয় সূত্রে জানা যায়, দশম শ্রেণির এক ছাত্রী করোনায় আক্রান্ত হওয়ায় শনিবার থেকে বুধবার পর্যন্ত ওই শ্রেণির পাঠদান বন্ধ রাখা হয়। এরপর একই শ্রেণির ৫৮ শিক্ষার্থীর করোনা পরীক্ষায় কারও করোনা পজিটিভ ধরা পড়েনি। ফলে বৃহস্পতিবার থেকে ওই শ্রেণির পাঠদান চালু হয়েছে।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ বলেন, করোনার উপসর্গ নিয়ে ওই ছাত্রীর মৃত্যু হয়েছে। বুধবার রাতেই লাশ দাফন করা হয়েছে। তবে তার করোনার নমুনা পরীক্ষা করা হয়নি।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭
লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ?
ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন
পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই
বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল
‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল