Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
শিরোনাম:
মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ কভিড-১৯ এর কারণে বাংলাদেশের সবচেয়ে সংকটের কবলে শিক্ষাখাত শিক্ষকরা অন্য কোনো পেশা না পেয়ে ঘটনা চক্রে শিক্ষকতা পেশায় এসেছে সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা রামগঞ্জে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে রাজশাহীতে মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, দুই কর্মকর্তাসহ ৬ পুলিশ বরখাস্ত রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা-১০ হাজার টাকা মোমিনুর রহমান মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মেধাবী স্কুলছাত্রীর মৃত্যু, এলাকায় শোকের ছায়া

সিলেটের ওসমানীনগরে অস্ত্রের মুখে জিম্মি করে এটিএম বুথের ২৪ লাখ টাকা লুট

সিলেটের ওসমানীনগরে একটি ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে অস্ত্রের মুখে জিম্মি করে ডাকাতির ঘটনা ঘটেছে। এ সময় ডাকাতরা বুথ থেকে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে নিয়ে যায়। ১২ সেপ্টেম্বর রোববার ভোরে উপজেলার সাদিপুর ইউপির শেরপুরের নতুনবাজার এলাকায় ইউনুছ ম্যানশনের নিচতলায় একটি বেসরকারি ব্যাংকের এটিএম বুথে এ ডাকাতির ঘটনা ঘটে।

এ ঘটনায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ম্যানেজার সৈয়দ আশরাফুল আমিন বাদী হয়ে রোববার রাত সাড়ে ৮টার দিকে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেন। ব্যাংকের বুথে ডাকাতির ঘটনার প্রায় দুই দিন পেরিয়ে গেলেও এখন পর্যন্ত ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার ও টাকা উদ্ধার করা সম্ভব হয়নি বলে ওসমানীনগর থানা পুলিশ জানিয়েছে। তবে সিসি ক্যামেরার ফুটেজ দেখে মুখোশধারী ৪ ডাকাতকে শনাক্তের চেষ্টা চলছে বলে ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক জানান।

এদিকে প্রবাসী অধ্যুষিত সিলেটের ওসমানীনগরে এই প্রথম কোনো ব্যাংকের বুথে ডাকাতির ঘটনা ঘটেছে। এতে পুরো এলাকার ব্যাংক গ্রাহকদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে।

পুলিশ ও ব্যাংক কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, গত রোববার ভোরে মুখোশ পরা ৪ জনের একদল ডাকাত শেরপুর নতুনবাজারের ইউনুছ ম্যানশনের নিচতলায় ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের ফার্স্ট ট্র্যাক এটিএম বুথে হানা দেয়। এ সময় ডাকাতরা বুথের নিরাপত্তাকর্মী উপজেলার সাদিপুর ইউপির পূর্ব তাজপুর গ্রামের ছুরুক মিয়ার ছেলে মো. জাকারিয়াকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত-মুখ বেঁধে ফেলে মারধর করে। পরে বুথের লকার ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা লুট করে পালিয়ে যায় ডাকাতরা।

ঘটনার খবর পেয়ে সকালে ব্যাংক কর্তৃপক্ষ ওসমানীনগর থানা পুলিশ, সিআইডি, ডিবি পুলিশ, পিবিআইসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থার সদস্যরা ঘটনাস্থল পরিদর্শন করেন।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের এটিএম বুথের নিরাপত্তার দায়িত্বে থাকা মো. জাকারিয়া বলেন, রোববার ভোরে হঠাৎ করে চারজন মুখোশধারী ডাকাত বুথের সাঁটার খুলে ভেতরে ঢুকে আমাকে অস্ত্রের মুখে জিম্মি করে ফেলে। পরে স্কচটেপ দিয়ে আমার মুখ ও হাত বেঁধে বুথের মেশিন ভেঙে টাকা লুট করে পালিয়ে যায়।

ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক শেরপুর শাখার ব্যবস্থাপক সৈয়দ আশরাফুল আমিন বলেন, টুপি ও মাস্ক পরিধান করা চারজনের একটি ডাকাত দল নিরাপত্তাকর্মীকে জিম্মি করে বুথ ভেঙে টাকা লুট করে নিয়ে গেছে। এ ঘটনায় আমি নিজে বাদী হয়ে ওসমানীনগর থানায় একটি মামলা দায়ের করেছি।

ওসমানীনগর থানার ওসি শ্যামল বণিক ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংকের বুথে ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো ক্লু পাওয়া যায়নি। থানায় মামলা হয়েছে। অপরাধীদের চিহ্নিত করে আইনের আওতায় আনতে এবং টাকা উদ্ধারে পুলিশ কাজ করছে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব
গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা
রাজশাহীতে মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, দুই কর্মকর্তাসহ ৬ পুলিশ বরখাস্ত
মোমিনুর রহমান মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ
মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মেধাবী স্কুলছাত্রীর মৃত্যু, এলাকায় শোকের ছায়া
নোয়াখালীতে হাইয়েস মাইক্রোতে এয়ার সিলিন্ডার বিস্ফোরণে ২ পুলিশ কনস্টেবল দগ্ধ

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল