Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
শিরোনাম:
মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ কভিড-১৯ এর কারণে বাংলাদেশের সবচেয়ে সংকটের কবলে শিক্ষাখাত শিক্ষকরা অন্য কোনো পেশা না পেয়ে ঘটনা চক্রে শিক্ষকতা পেশায় এসেছে সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা রামগঞ্জে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে রাজশাহীতে মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, দুই কর্মকর্তাসহ ৬ পুলিশ বরখাস্ত রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা-১০ হাজার টাকা মোমিনুর রহমান মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মেধাবী স্কুলছাত্রীর মৃত্যু, এলাকায় শোকের ছায়া

লক্ষ্মীপুরে অসহায় মুক্তিযোদ্ধাক জেলা পরিষদের চেয়ারম্যান কর্তৃক ঘরসহ অনুদান প্রদান

লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের নরসিংহপুর গ্রামের বাসিন্দা মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিনের নিজের বসবাসের ছোট্ট ঘরটির অবস্থা ছিল জরাজীর্ণ। সরকারী ঘর পেতে দ্বারে দ্বারে ঘুরেও অবশেষে ঘর না পেয়ে হতাশ এ বীর মুক্তিযোদ্ধা। খবর পেয়ে ঐ মুক্তিযোদ্ধার বাড়ীতে ছুটে যান জেলা পরিষদ চেয়ারম্যান মোঃ শাহজাহান। এসময় অসুস্থ মুক্তিযোদ্ধার হাতে পঁচিশ হাজার টাকার চেক তুলে দেন এবং একটি ঘর নির্মাণের নির্দেশ দেন।

মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও দত্তপাড়া ইউনিয়ন পরিষদের তিন বারের নির্বাচিত চেয়ারম্যান। ১৩ সেপ্টেম্বর সোমবার থেকে জেলা পরিষদের তত্ত্বাবধানে ঐ মুক্তিযোদ্ধার বাড়ীতে ঘর নির্মাণ কাজ শুরু করা হয়। এর আগে রবিবার বিকেলে জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিনের বাড়ীতে গিয়ে তাকে অনুদানের চেক তুলে দেন এবং তার জমিতে একটি ঘর নির্মাণের নির্দেশনা দিয়ে আসেন।

এ সময় উপস্থিত ছিলেন, রামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ মনির চৌধুরী, দত্তপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আহসানুল কবীর রিপন, জেলা মুক্তিযোদ্ধা ডেপুটি কমান্ডার ও দালাল বাজার ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান মাষ্টার, জেলা পরিষদের সদস্য মাহবুবুল হক মাহবুব, লক্ষ্মীপুর সমাচার পত্রিকার প্রকাশক ও সম্পাদক জাকির হোসেন ভূঁইয়া আজাদ, বিশিষ্ট ব্যবসায়ী ইসমাইল হোসেন পাঠান, যুবলীগ নেতা আবদুল জব্বার লাভলুসহ প্রমুখ।

ঘর ও অনুদান পেয়ে ৭৫ বছর বয়সের মফিজ উদ্দিন আবেগ আপ্লুত হয়ে জানান, মজিববর্ষে প্রধানমন্ত্রীর উপহার দেয়া ঘর পেতে জনপ্রতিনিধি ও রাজনৈতিক ব্যক্তিবর্গসহ বহুজনের দ্বারে দ্বারে গিয়েও পেলাম না। জেলা পরিষদের চেয়ারম্যান সাহেব আমার দুর্দিনে খোজ খবর নিতে এসে আমাকে একটি ঘর উপহার দিলেন এবং পঁচিশ হাজার টাকা চেক দিলেন। তিনি বলেন, আমি দীর্ঘদিন উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং দত্তপাড়া ইউনিয়নের তিনবারের চেয়ারম্যান ছিলাম। আমি বঙ্গবন্ধুর আদর্শে অনুপ্রাণিত হয়ে জনগণের জন্য রাজনীতি করেছি। সেবক হয়ে জনগণের পাশে ছিলাম। নিজের জন্য কিছুই করিনি।

লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শাহজাহান জানান, অসহায় এক মুক্তিযোদ্ধার থাকার ঘরটি জরাজীর্ণ। এ খবর শুনে আমি তার বাড়িতে গিয়ে স্বচক্ষে ঘরটি দেখে আমি হতবাক হয়ে যায়। মজিব শতবর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার স্বরূপ তাৎক্ষণিক তার চিকিৎসার জন্য পঁচিশ হাজার টাকা ও একটি ঘর নির্মাণের উদ্যোগ নিই এবং ঘরটির নির্মাণ কাজ শুরু করে দিয়েছি।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব
গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা
রামগঞ্জে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে
রাজশাহীতে মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, দুই কর্মকর্তাসহ ৬ পুলিশ বরখাস্ত
রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা-১০ হাজার টাকা
মোমিনুর রহমান মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল