Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে
শিরোনাম:
রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি লক্ষীপুর মেঘনায় ভরা মৌসুমেও ইলিশের আকাল লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত দিঘলী ইউপির উপনির্বাচন নৌকার মাঝি হিসেবে সালাউদ্দিন জাবেদকে তৃণমূলের সমর্থন লক্ষ্মীপুরে ইমামদের ৫ দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্সের সমাপনী লক্ষ্মীপুরে শিক্ষক পরিবারের উপর হামলা নারী ও শিশুসহ আহত ৪

ঘুস খেলে নামাজ হবে না: মন্ত্রিপরিষদ সচিব

প্রকল্প পরিচালকদের উদ্দেশে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, হারাম কিছু খেলে নামাজ হবে না, ঘুস খেলে নামাজ হবে না। প্রতিদিন আয়নার সামনে দাঁড়ান সারা দিন কী করলেন। ৪ সসেপ্টেম্বর শনিবার রাজধানীর আগারগাঁওয়ের স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) ভবনে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন। সভায় উপস্থিত ছিলেন এলজিইডির ৭৬ জন প্রকল্প পরিচালক।

স্থানীয় সরকার বিভাগের উদ্যোগে বাস্তবায়নাধীন প্রকল্পসমূহের প্রকল্প ব্যবস্থাপনা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন বিষয়ক ওই সভায় বিশেষ অতিথির বক্তব্য দেন মন্ত্রিপরিষদ সচিব। এ সময় প্রকল্প পরিচালকদের উদ্দেশে তিনি বলেন, আমাদের ধর্মে স্পষ্ট উল্লেখ আছে, হারাম খেলে নামাজ হবে না। শুধু তাই নয়, হারাম টাকায় কেনা কোনো পোশাক যদি অন্য পোশাক স্পর্শ করে তবে নাপাক হয়ে যাবে। প্রতিদিন আয়নার সামনে দাঁড়ান সারা দিন কী কাজ করলেন। নিজেকে প্রশ্ন করুন।

সব দেশেই সম্পদ সীমিত, তাই সম্পদের সঠিক ব্যবহারের জন্য প্রকল্প পরিচালকদের নির্দেশ দিয়ে খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, আপনাদের কারণে স্যারকে (স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী মো. তাজুল ইসলাম) প্রধানমন্ত্রীর কাছে অপদস্ত হতে হচ্ছে। স্যারতো প্রকল্প বাস্তবায়ন করেন না। প্রকল্প বাস্তবায়ন করেন আপনারা (পরিচালক)। এলজিইডির কাজ নিয়ে অনেক আপত্তি আছে। কাজের মধ্যে অবশ্যই স্বচ্ছতা আনতে হবে।

প্রকল্প পরিচালকদের উদ্দেশে মন্ত্রিপরিষদ সচিব আরও বলেন, আমি যতদূর জানি এলজিইডি প্রকল্পে আইনকানুন মেনে প্রকল্প বাস্তবায়ন করা হয়। তারপরও আইনের মধ্যে থেকে অনেক কিছু করা হয়, আমি খবর রাখি। এখন আরও খোঁজ-খবর রাখব। কোনো ত্রুটি ধরা পড়লে রেহাই নেই। আপনারা প্রকৌশলী, আমি বিজ্ঞানের ছাত্র ছিলাম, আমিও হাফ প্রকৌশলী। সরকার আমাদের বেতন অনেক বাড়িয়েছে। তারপরও যদি কেউ চুরি করে ধরা পড়লে সরাসরি অ্যাকশন নেওয়া হবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

দেখে যান, পদ্মা সেতু হয়েছে কিনা, খালেদা জিয়ার উদ্দেশে শেখ হাসিনা
সাংবাদিকদের জরিমানার বিধান রেখে প্রেস কাউন্সিল আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন
শার্শায় বিএনপির দু’গ্রুপের সংঘর্ষ, বোমা বিস্ফোরণ, দা এর কোপে একজন গুরুতর
চট্টগ্রামে বাস চাপায় নিহত পত্রিকা হকার জাকির
সিএন্ডএফ ফেডারেশনের আহবানে বেনাপোলে পূর্ণ দিবস কর্মবিরতি পালন
২৭ ফেব্রুয়ারী নতুন সিইসি ও চার ইসি শপথ নেবেন

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল