Header Border

ঢাকা, বুধবার, ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ (শীতকাল) ২২.৯৬°সে
শিরোনাম:
ক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চে আগুন, নিহত ৩০, দগ্ধ হয়েছেন ২০০ নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন, প্রকৌশলী খোকন পাল নতুন নিয়মে বিভিন্ন খাতে কর্মী নেবে মালয়েশিয়া ৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল মেঘনা নদী থেকে অস্ত্রসহ ৫ দস্যুকে আটক, পাঁচ জেলে উদ্ধার কমলনগরে গৃহবধূকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ

লক্ষ্মীপুরে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রমের উদ্বোধন করেন রেঞ্জ ডিআইজি

লক্ষ্মীপুরে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে জেলা শহরের উত্তর তেমুহনীতে এ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন।

পুলিশ সুত্র জানায়, এখন থেকে ই-প্রসেকিউশনের মাধ্যমে যে কোন গাড়ীর আপডেট তথ্য তাৎক্ষনিক ভাবে জানা যাবে। এতে করে একদিকে যেমন সময়ের অপচয় রোধ হবে অন্যদিকে দুর্নীতিও কমবে। যা আগে মেট্টো পলিটন পুলিশে ছিল এখন জেলায় জেলায় চালু করার পরিকল্পনার অংশ হিসাবে লক্ষ্মীপুরেও আজ চালু করা হলো।

‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মংনে থোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, ডিআই ওয়ান ইকবাল হোসেন, সদর থানার ওসি জসীম উদ্দিন, ডিবির ওসি আজিজুর রহমান, ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসেন প্রমুখ।
এ ব্যাপার জানতে চাইলে চট্রগ্রাম বিভাগের পুলিশের উপ মহাপরিদর্শক মো. আনোয়ার হোসেন মুঠোফোনে দৈনিক বাংলার মুকুলকে বলেন, এই ব্যবস্থা চালু হওয়ায় এখন থেকে গাড়ির চালককে জরিমানার টাকা দেয়ার জন্য ট্রাফিক পুলিশ কার্যালয়ে যেতে হবে না, তাৎক্ষণিকভাবে ব্যাংক ও বিকাশের মাধ্যমে জরিমানার টাকা জমা দিতে পারবেন। আগে ট্রাফিক কর্মকর্তারা জরিমানার একটি কাগজ দিয়ে ট্রাফিক অফিসে যোগাযোগ করতে বলতেন। তখন জরিমানার টাকা কম-বেশী করার সুযোগ ছিল কিন্তু এখন আর তা হবেনা।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ক্ষ্মীপুরে ৮ ঘণ্টা বাস চলাচল বন্ধ ঘোষণা করেছে মালিক সমিতি
বরগুনাগামী যাত্রীবাহী লঞ্চে আগুন, নিহত ৩০, দগ্ধ হয়েছেন ২০০
নৌকা মার্কায় ভোট দিয়ে শেখ হাসিনার হাতকে শক্তিশালী করুন, প্রকৌশলী খোকন পাল
৩০ ডিসেম্বর অবসরে যাচ্ছেন কমলনগর থানার পুলিশ পরিদর্শক মাখন লাল
মেঘনা নদী থেকে অস্ত্রসহ ৫ দস্যুকে আটক, পাঁচ জেলে উদ্ধার
কমলনগরে গৃহবধূকে তুলে নিয়ে রাতভর নির্যাতনের অভিযোগ

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল