Header Border

ঢাকা, শনিবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯.৯৬°সে
শিরোনাম:
মাননীয় প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনাকে অশেষ ধন্যবাদ কভিড-১৯ এর কারণে বাংলাদেশের সবচেয়ে সংকটের কবলে শিক্ষাখাত শিক্ষকরা অন্য কোনো পেশা না পেয়ে ঘটনা চক্রে শিক্ষকতা পেশায় এসেছে সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা রামগঞ্জে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে রাজশাহীতে মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, দুই কর্মকর্তাসহ ৬ পুলিশ বরখাস্ত রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা-১০ হাজার টাকা মোমিনুর রহমান মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মেধাবী স্কুলছাত্রীর মৃত্যু, এলাকায় শোকের ছায়া

লক্ষ্মীপুরে ই-ট্রাফিক প্রসিকিউশন কার্যক্রমের উদ্বোধন করেন রেঞ্জ ডিআইজি

লক্ষ্মীপুরে ‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। ৪ সেপ্টেম্বর শনিবার দুপুরে জেলা শহরের উত্তর তেমুহনীতে এ কার্যক্রম আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. আনোয়ার হোসেন।

পুলিশ সুত্র জানায়, এখন থেকে ই-প্রসেকিউশনের মাধ্যমে যে কোন গাড়ীর আপডেট তথ্য তাৎক্ষনিক ভাবে জানা যাবে। এতে করে একদিকে যেমন সময়ের অপচয় রোধ হবে অন্যদিকে দুর্নীতিও কমবে। যা আগে মেট্টো পলিটন পুলিশে ছিল এখন জেলায় জেলায় চালু করার পরিকল্পনার অংশ হিসাবে লক্ষ্মীপুরেও আজ চালু করা হলো।

‘ই-ট্রাফিক প্রসিকিউশন’ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার পলাশ কান্তি নাথ, অতিরিক্ত পুলিশ সুপার মংনে থোয়াই মারমা, অতিরিক্ত পুলিশ সুপার মিমতানুর রহমান, ডিআই ওয়ান ইকবাল হোসেন, সদর থানার ওসি জসীম উদ্দিন, ডিবির ওসি আজিজুর রহমান, ট্রাফিক পুলিশের উপ-পরিদর্শক মো. জাকির হোসেন প্রমুখ।
এ ব্যাপার জানতে চাইলে চট্রগ্রাম বিভাগের পুলিশের উপ মহাপরিদর্শক মো. আনোয়ার হোসেন মুঠোফোনে দৈনিক বাংলার মুকুলকে বলেন, এই ব্যবস্থা চালু হওয়ায় এখন থেকে গাড়ির চালককে জরিমানার টাকা দেয়ার জন্য ট্রাফিক পুলিশ কার্যালয়ে যেতে হবে না, তাৎক্ষণিকভাবে ব্যাংক ও বিকাশের মাধ্যমে জরিমানার টাকা জমা দিতে পারবেন। আগে ট্রাফিক কর্মকর্তারা জরিমানার একটি কাগজ দিয়ে ট্রাফিক অফিসে যোগাযোগ করতে বলতেন। তখন জরিমানার টাকা কম-বেশী করার সুযোগ ছিল কিন্তু এখন আর তা হবেনা।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

সব মোবাইলের জন্য একই চার্জার বাধ্যতামূলক করার প্রস্তাব
গলায় ফাঁস দিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর আত্মহত্যা
রামগঞ্জে চা-দোকানদার সামছুল হকের বিচার কান্দে নিরবে
রাজশাহীতে মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, দুই কর্মকর্তাসহ ৬ পুলিশ বরখাস্ত
রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের জরিমানা-১০ হাজার টাকা
মোমিনুর রহমান মামুনকে সরিয়ে আনিসুলকে নতুন কারা মহাপরিদর্শক নিয়োগ

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল