Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২রা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ কমলনগরে যাত্রীবাহী বাস ফুটপাতে, আহত ২০ লক্ষ্মীপুর- ঢাকা লঞ্চ সার্ভিস শুভ উদ্বোধন দালালবাজার ইউপিতে নৌকায় উঠতে চান নুরনবী চৌধুরী ও নুরজ্জামান মাস্টার কমলনগরে জমি সংক্রান্ত বিরোধের জেরে মা-ছেলেকে কুপিয়ে জখম লক্ষ্মীপুরে সড়ক দুর্ঘটনায় স্কুলশিক্ষার্থী মামাতো-ফুফাতো বোনের মৃত্যু কমলনগরের চরকাদিরা ইউপি নির্বাচনে সংঘর্ষে আহত ১০ রামগঞ্জে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের দাবীতে স্বতন্ত্র প্রার্থীদের সাংবাদিক সম্মেলন

সেনাবাহিনী দিয়ে রামগতি-কমলনগরে নদীভাঙন প্রকল্প বাস্তবায়নের দাবীতে ঢাকায় মানববন্ধন

লক্ষ্মীপুরের রামগতি ও কমলনগর উপজেলার মেঘনা নদীর ভাঙনরোধে প্রায় ৩১শ’ কোটি টাকার প্রকল্পটি বাস্তবায়নে সেনাবাহিনীকে নিয়োগ দেয়ার দাবি জানানো হয়। ২৩ আগস্ট সোমবার বেলা এগারোটায় ঢাকার জাতীয় প্রেস ক্লাবের সামনে রামগতি ও কমলনগর নদী তীর রক্ষা বাঁধ ঐক্য পরিষদের উদ্যোগে বিপুল সংখ্যক আওয়ামীলীগ দলীয় নেতাকর্মী ও সাধারন মানুষের উপস্হিতিতে এই মানববন্ধনের আয়োজন করা হয়। একই দাবিতে সংগঠনটির আহবায়ক আওয়ামীলীগ নেতা আবদুজ্জাহের সাজু, যুগ্ম-আহবায়ক এডভোকেট একেএম নুরুল আমিন রাজু ও সদস্য সচিব আবুল কাশেমের স্বাক্ষরিত একটি স্মারকলিপি প্রধানমন্ত্রী বরাবর তাঁর কার্যালয়ে জমা দেয়া হয়।

এ সময় রামগতি ও কমলনগর নদী তীর রক্ষা বাঁধ ঐক্য পরিষদের উদ্যোগে এই মানববন্ধনে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকু বলেন, রামগতি ও কমলনগরের নদীভাঙনে হাজার হাজার ঘর-বাড়ি, সরকারি বেসরকারি বহু প্রতিষ্ঠান নদীগর্ভে বিলীন হয়ে গেছে। নদী ভাঙনে সর্বস্ব হারিয়ে এসব এলাকার মানুষ এখন মানবেতর জীবনযাপন করছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভাঙন রোধে বেড়িবাঁধের কাজের জন্য প্রায় ৩১ শ’ কোটি টাকা বরাদ্দ দিয়ে অসহায় মানুষের মুখে হাসি ফুটিয়েছেন। এ প্রকল্পটি সুষ্ঠুভাবে সম্পন্ন ও বাঁধের দীর্ঘস্থায়ীত্বের বিষয়টি নিশ্চিতের লক্ষে কাজটি বাংলাদেশ সেনাবাহিনীর মাধ্যমে করার দাবি জানান তিনি। জেলা আওয়ামীলীগ সভাপতি আরও বলেন, অতীত থেকে শিক্ষা নিয়ে দেখেছি বাংলাদেশ সেনাবাহিনী কার্য্যকারিতা শতভাগ সচ্ছ তাই রামগতি-কমলনগরের ভিটা- মাটি মেঘনা নদীর ভাঙ্গন থেকে রক্ষার জন্য আমাদের একটাই দাবি বাংলাদেশ সেনাবাহিনী দিয়ে কাজ করানো হোক। এ সময় উপস্হিত অন্যান্য বক্তারাও প্রায় একই রকম বক্তব্য দেন।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন কমলনগরের চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইউছুফ আলি মিয়াসহ রামগতি-কমলনগর উপজেলার সাধারন মানুষ।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরের চরশাহীতে অস্ত্র ঠেকিয়ে মাদ্রাসা ছাত্রীকে অপহরণের চেষ্টা
লামচর ইউপি নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করার দাবি ফয়েজ উল্যা জিসানের
কমলনগরে সরকারী ভূমি থেকে অবৈধ দোকানঘর উচ্ছেদ
কমলনগরে যাত্রীবাহী বাস ফুটপাতে, আহত ২০
লক্ষ্মীপুর- ঢাকা লঞ্চ সার্ভিস শুভ উদ্বোধন
দালালবাজার ইউপিতে নৌকায় উঠতে চান নুরনবী চৌধুরী ও নুরজ্জামান মাস্টার

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল