Header Border

ঢাকা, শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে
শিরোনাম:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭ লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ? ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’ বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

লক্ষ্মীপুরে চাঁদাবাজির অভিযোগে সাবেক ছাত্রলীগ নেতাসহ ৫ জন গ্রেপ্তার

লক্ষ্মীপুরে মাছ ব্যবসায়ীকে জিম্মি করে চাঁদাবাজির অভিযোগে সাবেক এক ছাত্রলীগ নেতাসহ ৫ জনকে পুলিশ গ্রেপ্তার করে। ৩ আগষ্ট মঙ্গলবার বিকেলে আদালতের মাধ্যমে তাদের জেলা কারাগারে পাঠানো হয়। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে তাদেরকে আটক করে সদর থানা পুলিশ। রাতেই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে মাছ ব্যবসায়ী মো. ইসমাইল হোসেন খোকন।

গ্রেপ্তারকৃতরা হলেন, পৌর এলাকার বাঞ্চানগর গ্রামের মৃত মঈন উদ্দিনের পুত্র মো. আনোয়ার হোসেন রতন (৩১), একই গ্রামের শাহ নেওয়াজের পুত্র সেবাব নেওয়াজ (২৩), নিতাই চন্দ্র দাসের পুত্র বাবুল চন্দ্র দাস (৪৫), মনির সুফির ছেলে শাকিল সুফি (২৭) ও পার্বতীনগর ইউনিয়নের গোইয়ারপুর গ্রামের মৃত ইউসুফ হাসানের পুত্র নকিবুল হাসান (২৫)।

এদের মধ্যে সেবাব নেওয়াজ জেলা ছাত্রলীগের সাবেক উপ-দফতর সম্পাদক ছিলেন, ২০১৭ সালে ৩০ এপ্রিল তাকে বহিস্কার করা হয়। আনোয়ার হোসেন রতন কথিত সাংবাদিক পরিচয়দানকারী এবং নকিবুল ইসলাম জেলা মৎস্য অফিসের অফিস সহায়ক হিসেবে কর্মরত।

ক্ষতিগ্রস্ত মাছ ব্যবসায়ী খোকন জানায়, কমলনগর মতিরহাট ও রামগতির মাছ ঘাট থেকে ইলিশ বোঝাই দু’টি পিকআপ ঢাকার উদ্দেশ্যে রওনা হয়ে লক্ষ্মীপুর সদর উপজেলার পিয়ারাপুর এলাকায় আসলে ৮/৯ জনের একটি সংঘবদ্ধ দল নিজেদেরকে মৎস কর্মকর্তা ও সাংবাদিক পরিচয় দিয়ে একটি পিকআপের গতিরোধ করেন। চালক ও সহকারিকে জিম্মি করে শহরের পশ্চিম লক্ষ্মীপুর বেড়ী বাঁধের উপর নিয়া মাছ ব্যবসায়ীদের আটকে মারধর করিয়া ৪০,০০০/- টাকা চাঁদা আদায় করে এবং ২১,৮০,০০০ টাকার মাছ ছিনাইয়া নেয়। বিষয়টি স্থানীয় লোকজন পুলিশকে অবগত করলে পুলিশ গিয়ে অভিযুক্তদের আটক করে। পরে লক্ষ্মীপুর মডেল থানার মামলা নং-০৬, তারিখ-০৩/০৮/২০২১ খ্রি., ধারা-১৪৩/৩৪১/৩২৩/১৭০/৩৮৫/৩৮৬/৩৭৯/৫০৬ দঃ বিঃ রুজু করে আসামীদের আদালতে পাঠানো।

সদর থানার উপ-পরিদর্শক মো. মহসিন জানান, মৎস্য কর্মকর্তা পরিচয় দিয়ে ইলিশ বোঝাই গাড়ি জিম্মি করে মারধর ও চাঁদা আদায়ের খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে তিনজন ও পরে অভিযান চালিয়ে আরও দুই জনকে আটক করে। তাদের বিরুদ্ধে সদর থানায় মামলা দায়ের করা হয়েছে। মামলা নং জিআর-৪০৯/২০২১। আটককৃতদের আদালতের মাধ্যমে জেলা কারাগারে প্রেরণ করা হয়।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জসীম উদ্দীন বলেন, আটককৃত ৫ জনসহ অজ্ঞাত আরও ৪/৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। আটককৃতদের ওই মামলায় গ্রেফতার দেখিয়ে জেলা কারাগারে প্রেরণ করা হয়।

এ বিষয়ে জেলা মৎস্য কর্মকর্তা বেলাল উদ্দিন বলেন, অভিযুক্ত নকিবুল ইসলাম আমাদের নিয়োগকৃত কর্মী নয়। সে একটি বেসরকারী সিকিউরিটি কম্পানীর সদস্য। ওই কম্পানীর মাধ্যমে তাকে আমাদের অফিসে সিকিউরিটি গার্ড হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭
লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ?
ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন
কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ
পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই
রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল