Header Border

ঢাকা, সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে চুরি করতে গিয়ে ৫০ পিচ ইয়াবাসহ এলাকাবাসীর হাতে আটক যুবক বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শরীয়তপুরের সখিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষিকার ধর্ষণ মামলা লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি সুনামগঞ্জের ছাতকে সুন্দরী ডায়নার প্রেমে প্রতারিত অর্ধশতাধিক প্রবাসী! কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে পিরোজপুরের কাউখালীতে গণধর্ষণের ভিডিও ভাইরাল করার হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা

লক্ষীপুরের রমগঞ্জে দেড়শো বছরের বৃদ্ধা পাশে ইউএনও

লক্ষীপুরের রামগঞ্জে দেড়শো বছরের বৃদ্ধা মেহেরুনেছা পাশে উপজেলা নির্বাহী কর্মকর্তা তাপ্তি চাকমা প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার পক্ষ থেকে উপহার সামগ্রীও নগদ অর্থ নিয়ে ঈদের আগের দিন মেহেরু নেছার বাড়ি ভাটরা ইউনিয়নের জাফরনগর গ্রামে ।
এ সময় উপস্থিত ছিলেন ভাটরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হোসেন মিঠু।


মেহেরু নেছা জাফর নগর গ্রামের মরহুম মৌলভী আবু জাফর মিয়ার স্ত্রী ও মরহুম আলতাফ ভুইঁয়ার মা।
মেহেরু নেছা জানান, তিনি প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সাথে দেখা করতে চান। বঙ্গবন্ধুকে তার শ্বামী কাছে থেকে বেশী আদর সোহাগ করতেন।
গতপ্রায় ৪৬ বছর আগে তার শ্বামী প্রায় ৯০ বছর বয়সে ইন্তেকাল করেন। তার বর্তমান বয়স (১৫০) বছর।
ভোটার তালিকা তৈরি করতে ভূলবসতঃ ৫ বছর কম করা হয়েছে। ভোটার আইডি কার্ড অনুযায়ী তার বয়স (১৪৪ বছর)। তার শ্বামী আর পুত্র সন্তান বেঁচে নেই। তিন মেয়ের মধ্য প্রথম মেয়ে (৯৫) বছরে ইন্তেকাল করেন।
বর্তমানে তিঁনি ঔষধ ক্রয় সহ অভাব অনাটন কারণে সমস্যা জর্জরিত অবস্থা রয়েছে। সংসারে আয় রোজগারের মত কোন সদস্য নেই। একমাত্র ছেলে ইন্তেকাল করার পরেই নাতি-নাতনীদের লেখাপড়া দেখবাল বার করার মত কেউ নেই। চশমা বিহিন বর্তমানে কোরআন শরিফ পড়তে পারেন। আরবি, ফার্সি ভাষা,বাংলা ভাষা কথা বলেন। জাফরনগর গ্রামটি তার শ্বামীর নামে নামকরণ করা হয়েছে।

একসময় গ্রামটি বাস্কপুর নামে পরিচিতি ছিল।
তার শ্বামী তৎসময় গ্রামে শিক্ষিত ছিল। শিক্ষিত হওয়ার কারণে গ্রামের মানুষ তাকে সন্মানিত করে তার নামে গ্রামের নামকরণ করা হয়েছে।
মেহেরু নেছা দল্টা স্কুল থেকে পঁঞ্চম শ্রেণী পর্যন্ত লেখা – পড়া করেন। তার পিতা-মাতা তার নাম রেখেছেন আংকুরির নেছা। বিয়ের পরেই শ্বামী আদর- সোহাগের কারণে নাম পরিবর্তন করে মেহেরু নেছা রাখেন।
গত কয়েকমাস আগে মেহেরু নেছা প্রধান মন্ত্রী জননেত্রী শেখহাসিনা সাথে দেখা করতে চান মর্মে জাতীয় দৈনিক পত্রিকা সহ ইলেকট্রনিক সহ অনলাইন পোর্টালে শিরোনাম হয়।
শিরোনামটি উপজেলা নির্বাহী কর্মকর্তা দৃষ্টি আকর্ষণ হয়।
তিঁনি ঈদের আগের দিন প্রধান মন্ত্রীর উপহার স্বরুপ খাদ্যসামগ্রী সহ ওষধ সেবনে আর্থিক সহায়তা করেন।
ইউএনও তাপ্তি চাকমা মেহেরুনেছা সাথে কথা বলেন এবং তার শারীরক অবস্থা জিজ্ঞেস করেন।
তাকে প্রধান মন্ত্রীর সাথে স্বাক্ষাতের ব্যবস্থা বিষয়টি চিন্তাভাবনা করার আশ্বস্ত করেন।
ইতিমধ্যে করপাড়া ইউনিয়নের ভাটিয়ালপুর গ্রামের “মানবতার তরে” শান্তির সংঘ নামে সংগঠনটি তাহাদের ক্ষুদ্রপ্রয়াস নিয়ে মেহেরু নেছা পাশে ছিলেন।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি
কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি
কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে
লক্ষ্মীপুরে ৭০টি সুবিধাবঞ্চিত পরিবার পেল গোস্ত উপহার
ঈদের শুভেচ্ছা জানালেন কাউন্সিলর টিপু

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল