Header Border

ঢাকা, সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে চুরি করতে গিয়ে ৫০ পিচ ইয়াবাসহ এলাকাবাসীর হাতে আটক যুবক বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শরীয়তপুরের সখিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষিকার ধর্ষণ মামলা লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি সুনামগঞ্জের ছাতকে সুন্দরী ডায়নার প্রেমে প্রতারিত অর্ধশতাধিক প্রবাসী! কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে পিরোজপুরের কাউখালীতে গণধর্ষণের ভিডিও ভাইরাল করার হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা

রামগঞ্জে যৌতুকের দাবীতে মারধর করে গৃহবধূকে পিতার বাড়ীতে পাঠানোর অভিযোগ

লক্ষ্মীপুরের রামগঞ্জে বিয়ের পর থেকে নানানভাবে হাওলাত হিসেবে ৫ লক্ষ টাকার বেশি হাতিয়ে নেয়ার পরেও যৌতুকের আড়াই লক্ষ টাকার জন্য গৃহবধুকে নির্যাতন করে পিত্রালয়ে পাঠিয়ে দেয়ার অভিযোগ এক পাষন্ড স্বামীর বিরুদ্ধে। এ বিষয়ে ভুক্তভুগি গৃহবধূ মরিয়ম আক্তার (৩৪) বাদী হয়ে ২০১৮ সনের যৌতুক নিরোধ আইনের ৩ ধারায় তার স্বামী নুরুন নবী (৪০) কে আসামি করে লক্ষ্মীপুর সিনিয়র জুডিশিয়াল আদালতে একটি মামলা দায়ের করেন।

আদালতের মামলা ও ভুক্তভুগি পরিবারসুত্রে জানা গেছে, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার পুর্বগুপ্টি ইউনিয়নের ছফি উল্যা মিজি বাড়ীর মৃত আঃ হাইয়ের পুত্র নুরুন নবীর সাথে প্বার্শবর্তী লক্ষ্মীপুরে জেলার রামগঞ্জ উপজেলার কাঞ্চনপুর ইউনিয়নের শেফালীপাড়া এলাকার ইমান আলী শেখের বাড়ীর নুরুন নবীর কন্যা মরিয়ম আক্তারের দুই লক্ষ টাকা দেনমোহর ধার্যে বিবাহ রেজিস্ট্রি হয়। তাদের ১৪ বছরের দাম্পত্য জীবনে খাদিজা আক্তার (১২), রাবেয়া আক্তার (৮) ও ওমর ফারুক (৩) বছর বয়সী তিনটি সন্তান রয়েছে।
বিয়ের পরে বেকার নুরুন নবী একবার মালয়েশিয়া ও আরেকবার সৌদি আরব যাওয়ার জন্য শ্বশুর ও শালার নিকট থেকে হাওলাত হিসেবে পাঁচ লক্ষ টাকা নিয়ে বিদেশে গিয়ে সে টাকা আর পরিশোধ করে নাই। সর্বশেষ, যৌতুক বাবদ দাবীকৃত আড়াই লক্ষ টাকা পিতার বাড়ী থেকে এনে দিতে অস্বীকার করায় গত ৫ জানুয়ারী ভুক্তভুগি গৃহবধূ মরিয়মকে স্বামী নুরুন নবী শারীরিক নির্যাতন করে এক কাপড়ে পিত্রালয়ে পাঠিয়ে দেয়।

ভুক্তভুগি গৃহবধূর পিতা বলেন, মেয়ে মরিয়মকে বিয়ের পরে জামাই নুরুন নবীর বাড়ীতে পাঠানোর সময় স্বর্ণ-গহনা ও বিভিন্ন রকম সাজ বাবদ আমরা প্রায় তিন লক্ষ টাকা খরচ করি। মেয়ে জামাই দুইবার বিদেশে যাবার জন্য আমাদের থেকে আরো পাঁচ লক্ষ টাকা নিয়েও শোধ করে নাই। এখন আবার ব্যবসা করার কথা বলে মেয়ের কাছে আড়াই লক্ষ টাকা চায়, দিতে না পারায় ছয় মাস পূর্বে আমার মেয়েকে মারধর করে ছোট সন্তানসহ এক কাপড়ে আমার বাড়ীতে পাঠিয়ে দেয়।

অভি্যোগের ব্যাপারে ভুক্তভুগি গৃহবধূর স্বামী নুরুন নবী মুঠোফোনে বলেন, মরিয়ম ১০ বছর ধরে মানসিক রোগী, মারধর করাসহ অভিযোগের কোনো কথা সত্য নয়, আমার বিরুদ্ধে তারা আদালতে মামলা করেছে, বিষয়টি আমি আইনগতভাবে মোকাবেলা করবো।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি
কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি
কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে
পিরোজপুরের কাউখালীতে গণধর্ষণের ভিডিও ভাইরাল করার হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা
লক্ষ্মীপুরে ৭০টি সুবিধাবঞ্চিত পরিবার পেল গোস্ত উপহার

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল