Header Border

ঢাকা, সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে
শিরোনাম:
গরু বিক্রির ১৩ লাখ টাকা লুটের মামলা নিতে চায় না কোনো থানা? লক্ষ্মীপুরে চুরি করতে গিয়ে ৫০ পিচ ইয়াবাসহ এলাকাবাসীর হাতে আটক যুবক বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শরীয়তপুরের সখিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষিকার ধর্ষণ মামলা লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি সুনামগঞ্জের ছাতকে সুন্দরী ডায়নার প্রেমে প্রতারিত অর্ধশতাধিক প্রবাসী! কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে পিরোজপুরের কাউখালীতে গণধর্ষণের ভিডিও ভাইরাল করার হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা

২৪ ঘন্টায় করোনায় সারাদেশে রেকর্ড ২১২ মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সারাদেশে গত ২৪ ঘণ্টায় আরও ২১২ জনের মৃত্যু হয়েছে, যা বাংলাদেশে একদিনে সর্বোচ্চ রেকর্ড মৃত্যু। মারা যাওয়া ২১২ জনের মধ্যে ঢাকার ৫৩ জন, খুলনায় ৭৯, চট্টগ্রামে ২৬, রাজশাহীতে ২৩, বরিশালে ৫, সিলেটে ৬, রংপুরে ১২ এবং ময়মনসিংহে ৮ জন মারা গেছেন।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত মোট ১৬ হাজার ৪ জনের মৃত্যু হলো।

৯ জুলাই শুক্রবার স্বাস্থ্য বিভাগ থেকে এ তথ্য জানানো হয়েছে। আগের দিন ৮ জুলাই ১৯৯ জনের মৃত্যু হয়। আর ৭ জুলাই বুধবার মারা যান ২০১ জন। এর আগে গত ৫ জুলাই ১৬৪ জন ও তার পরদিন মঙ্গলবার ৬ জুলাই ১৬৩ জনের মৃত্যু হয়েছে একদিনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছেন ১১ হাজার ৩২৪ জন। এ নিয়ে মোট শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ লাখ ৫৪৩ জনে। আগের দিন ৮ জুলাই শনাক্ত ছিল ১১ হাজার ৬৫১ জন, যা এক দিনে সর্বোচ্চ শনাক্ত। এর আগে ৬ জুলাই ১১ হাজার ৫২৫ জনের শরীরে প্রাণঘাতী এই ভাইরাস শনাক্ত হয়েছিল।

স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গত ২৪ ঘণ্টায় ৩৯ হাজার ২০৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। আর পরীক্ষা করা হয়েছে ৩৬ হাজার ৫৮৬টি। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩০ দশমিক ৯৫ শতাংশ। দেশে এ পর্যন্ত মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৬৯ লাখ ৩ হাজার ২৬৮টি। মোট পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১৪ দশমিক ৪৯ শতাংশ।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ৬ হাজার ৩৮ জন। এ নিয়ে এখন পর্যন্ত ৮ লাখ ৬২ জন ৩৮৪ জন করোনা রোগী সুস্থ হন।

উল্লেখ্য, গত ১ জুলাই থেকে দেশে প্রতি ২৪ ঘণ্টায় ১৩০ জনের বেশি মানুষের প্রাণ কেড়ে নিচ্ছে এই মহামারি করোনা।

লক্ষ্মীপুরে গত ২৪ ঘন্টায় ৪২ জন আক্রান্ত হন,
এতে সদরে ৩২ , রায়পুর ৯, কমলনগর ১ জন। ১৬১ টি নমুনা পরীক্ষায় ৪২ জনের পজিটিভ রেজাল্ট আসে, গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয় ১০৩ জনের। জেলায় মোট পজেটিভ ৩৫৭৬ জন, এতে সদরে ২২৯৮, রায়পুরে ৩২০, রামগঞ্জে ৪৫৬, কমলনগরে ২৭১, রামগতিতে ২৩১ জন।

জেলায় মোট মৃত ৫৫ জন,
এতে সদরে ৩৪, রায়পুরে ৩, রামগঞ্জে ১৪, কমলনগরে ১, রামগতিতে ৩ এবং এ পর্যন্ত সরকারী হিসেবে সর্বমোট ৭৮ জন করোনা উপসর্গ সহ মারা যায় । তাদের নমুনা সংগ্রহ করা হলে এর মধ্যে মৃত্যুর পর ২৯ জনের করোনা সনাক্ত হয়েছে। অপর ২৬ জন সনাক্ত হওয়ার পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

গত ২৪ ঘন্টায় কোয়া‌রেন্টাইন- ২৫২,
এ পর্যন্ত লক্ষ্মীপুর জেলায় মোট কোয়া‌রেন্টাইন ৪১৩৬৮ জন, গত ২৪ ঘন্টায় কোয়ারেন্টাইন কমপ্লিট ৮৪ জন, মোট কোয়ারান্টেইন কমপ্লিটেড ৩৯০২৯ জন, বর্তমানে কোয়ারেন্টাইনে আছে ২৩৩৯ জন।

জেলায় মোট সুস্থ হন ৩১২৪ জন,
এতে সদরে ২০২৯, রায়পুরে ২৫৩, রামগঞ্জে ৪০১, কমলনগরে ২৫৩, রামগতিতে ১৮৮ জন।

গত ২৪ ঘন্টায় হাসপাতালে ভর্তি ৫,

হোম আইসোলেটেড চিকিৎসাধীন-৩৮৫ জন, এতে সদরে ২২৩, রায়পুরে ৬৪, রামগঞ্জে ৪১ , কমলনগরে ১৭, রামগতিতে ৪০ জন।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

গরু বিক্রির ১৩ লাখ টাকা লুটের মামলা নিতে চায় না কোনো থানা?
লক্ষ্মীপুরে চুরি করতে গিয়ে ৫০ পিচ ইয়াবাসহ এলাকাবাসীর হাতে আটক যুবক
বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি
লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
শরীয়তপুরের সখিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষিকার ধর্ষণ মামলা
লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল