Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

পাবনায় বিশ্ববিদ্যালয় শিক্ষকের ভিডিও’ ভাইরালে সমালোচনারর ঝড়

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত প্রক্টর সহযোগী অধ্যাপক হাসিবুর রহমানের একটি টিকটক ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। বিশ্ববিদ্যালয়টির ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক হাসিবুর রহমানের ভাইরাল হওয়া ওই ভিডিওতে রোমান্টিক গানে নারী সহ-শিল্পীর সাথে নানা অঙ্গভঙ্গি করতে দেখা গেছে। বিষয়টি নিয়ে সামাজিক মাধ্যমে সমালোচনায় মুখর হয়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

পাবিপ্রবি সূত্র জানায়, পাবিপ্রবির সদ্য বিদায়ী প্রক্টর ড. প্রীতম কুমার দাসের মেয়াদ শেষ হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন গত ২৮ জুন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসিবুর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ প্রদান করে বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ।

১ জুলাই বৃহস্পতিবার থেকে এ নিয়োগ কার্যকর হয়। এদিকে, দায়িত্ব নিতে না নিতেই সহযোগী অধ্যাপক হাসিবুর রহমানের একটি টিকটক ভিডিও ছড়িয়ে পড়ায় ব্যপক সমালোচনার সৃষ্টি হয়েছে। বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

ভাইরাল হওয়া ভিডিওতে দেখা যায়, শিক্ষক হাসিবুর রহমান টিকটক ভিডিওর রোমান্টিক বাংলা সিনেমার গানে এক তরুণীর সাথে গানের সুরে লিপসিং করছেন এবং চোখে মুখে নানা প্রেমানুভূতি ফুটিয়ে তোলার চেষ্টা করছেন। ভিডিওটি হাসিবুর রহমানের নিজেই তার ফেসবুক ও টিকটক সাইটে পোস্ট করার পর তা ভাইরাল হয়ে যায়। বিভিন্ন ফেসবুক গ্রুপে ভিডিওটি নিয়ে হাস্যরস ও ব্যঙ্গবিদ্রুপাত্মক মন্তব্যের ঝড় ওঠে।

লেলিন খান নামের বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ভিডিওটির সমালোচনায় লিখেছেন, আমি শিহরিত, একজন শিক্ষক এমন রোমান্টিক হলে তার ছাত্রছাত্রী না জানি কত রোমান্টিক হবে। স্যারকে আমরা আলিফ লায়লার জ্বীন চরিত্রে দেখতে চাই।

আব্দুল্লাহিল ফয়সাল নামের অপর এক শিক্ষার্থী লিখেছেন, স্যারের এক্সপ্রেশন গুলো দারুণ ছিলো। নিশ্চয়ই প্রক্টর হিসেবে তার সময়ে পাবিপ্রবি রোমান্টিকতার স্বর্গভূমি হয়ে উঠবে।

এদিকে, নবনিযুক্ত প্রক্টরের রোমান্টিক টিকটকে বিব্রতকর পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়টির শিক্ষক ও শিক্ষার্থীরা। সারাদেশের বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের বিভিন্ন ফেসবুক গ্রুপে টিকটক প্রক্টর নামে চলছে ট্রল। সম্প্রতি, উপাচার্যের অনিয়ম দূর্নীতির নানা খবরে বারবার শিরোনামে আসা পাবিপ্রবিকে নিয়ে নানা তীর্যক মন্তব্য ছুড়ে দিয়েছেন অন্যান্য বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা।

নাম প্রকাশে অনিচ্ছুক পাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের একজন শিক্ষক জানান, সহকর্মীর এমন একটি ভিডিও ছড়িয়ে পড়ায় আমরা চরম বিব্রত। উনি কান্ডজ্ঞানহীন আচরণ করেছেন। শিক্ষার্থীদের কাছে লজ্জায় কোন কথাই বলতে পারছিনা। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরাও এ ভিডিও মেসেজ করে হাসাহাসি করছেন।

এমন কাণ্ডে সমালোচনায় মুখর হয়েছেন পাবনার সচেতন সমাজও। পাবনা রিপোর্টাস ইউনিটির সভাপতি হাবিবুর রহমান স্বপন বলেন, ভিডিওটি দেখে আমি বাকরুদ্ধ। যখন দেশব্যাপী টিকটক, ভিগোর মত সাইটগুলো নিয়ে সমালোচনা হচ্ছে, সরকার নিয়ন্ত্রনের চেষ্টা করছে, সে সময় বিশ্ববিদ্যালয়ের একজন প্রক্টরের টিকটকে কুরুচীপূর্ণ অভিনয় অনিভিপ্রেত।

এদিকে, টিকটকের ভিডিওটি নিজেই তৈরি করেছেন বলে নিশ্চিত করেছেন পাবিপ্রবি প্রক্টর সহযোগী অধ্যাপক হাসিবুর রহমান। তিনি বলেন, এটি আমার ব্যক্তিগত বিষয়। এসব নিয়ে নিউজ করার কিছু নেই।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা
দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল
অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল