Header Border

ঢাকা, সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৯.৯৬°সে
শিরোনাম:
বিভাগ হয়নি কুমিল্লা: মাদারীপুর, সুনামগঞ্জ ও কক্সবাজার জেলায় নতুন তিন উপজেলা হচ্ছে গরু বিক্রির ১৩ লাখ টাকা লুটের মামলা নিতে চায় না কোনো থানা? লক্ষ্মীপুরে চুরি করতে গিয়ে ৫০ পিচ ইয়াবাসহ এলাকাবাসীর হাতে আটক যুবক বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শরীয়তপুরের সখিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষিকার ধর্ষণ মামলা লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি সুনামগঞ্জের ছাতকে সুন্দরী ডায়নার প্রেমে প্রতারিত অর্ধশতাধিক প্রবাসী! কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে

কুড়িগ্রামের নাগেশ্বরীতে বিচারাধীন মামলার সালিশ থানায়, ওসিকে শোকজ

দেওয়ানি আদালতে বিচারাধীন মামলার বাদী ও বিবাদী পক্ষকে নিয়ে থানায় সালিশ করার অভিযোগে কুড়িগ্রামের নাগেশ্বরী থানার অফিসার ইনচার্জ (ওসি) পুলিশ পরিদর্শক রওশন কবিরকে শোকজ করা হয়েছে। তাকে স্ব’শরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দেয়ার নির্দেশ দিয়েছেন আদালত। একই সাথে সুপ্রিম কোর্টের আদেশ লঙ্ঘনের অভিযোগে কেন তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে না তার কারণ দর্শাতে নির্দেশ দেন আদালত।

গত ১৫ জুন মঙ্গলবার কুড়িগ্রাম জজ কোর্টের দেওয়ানি আদালত নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ রবিউল ইসলাম এ আদেশ প্রদান করেন।
আগামী ২৪ জুন আদালতে সশরীরে হাজির হয়ে অভিযুক্ত ওসিকে লিখিত ব্যাখ্যা প্রদান করতে বলা হয়।

এ ব্যাপারে নাগেশ্বরী থানার ওসি পুলিশ পপরিদর্শক রওশন কবির জানান, এ বিষয়ে দুই পক্ষের উকিল থানায় বসে সমাধানের উদ্যোগ নেয় যেখানে পুলিশের ভূমিকা ছিল না। তবুও আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে অবশ্যই আদালতের নিকট লিখিতভাবে এর জবাব দেব বলে জানান তিনি।

আদালত সূত্র জানায়, জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে নাগেশ্বরী উপজেলার বাসিন্দা বীরেন্দ্রনাথ মোদক বাদী হয়ে নাগেশ্বরী সিনিয়র সহকারী জজ আদালতে একটি দেওয়ানি মামলা দায়ের করেন।

এ নিয়ে বিবাদী প্রমোদ গংকে ৭ দিনের মধ্যে কারণ দর্শানোর নোটিশ দেন আদালত। বিবাদী আদালতে হাজির হয়ে লিখিত আপত্তি দাখিলের জন্য সময়ের প্রার্থনা করেন। পরে আদালত সময়ের আবেদন মঞ্জুর করার পাশাপাশি পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বাদীপক্ষের অনুকূলে অন্তর্বর্তীকালীন নিষেধাজ্ঞা প্রদান করেন। কিন্তু পরবর্তীতে বাদী আদালতে লিখিত অভিযোগ করে জানান, বিবাদী প্রমোদ গং বিষয়টি থানা পুলিশের মাধ্যমে সুরাহার উদ্দেশ্যে নাগেশ্বরী থানা পুলিশের কাছে যান।

নাগেশ্বরী থানা পুলিশ এ নিয়ে বাদী ও বিবাদীকে তলব করে থানায় সালিশ বৈঠকের অয়োজন করে। এসময় বাদী থানা পুলিশকে বিচারাধীন মামলার কাগজপত্র দেখালেও পুলিশ বাদীকে জোরপূর্বক বিরোধ মিমাংসার চাপ প্রয়োগ করে বলে অভিযোগ করেন।

বাদী পক্ষের আইনজীবী আবু বক্কর সিদ্দিকী পুনু জানান, বিচারাধীন বিষয় নিয়ে থানায় সালিশ ডেকে বিরোধ মিমাংসা করার চাপ দেয়ার অভিযোগ এনে আমার মক্কেল আদালতে লিখিত আবেদন করেন। এরই প্রেক্ষিতে আদালত বাদীর অনুকূলে অস্থায়ী নিষেধাজ্ঞার আদেশ দেন এবং আদেশ বাস্তবায়নে নাগেশ্বরী থানার ওসিকে নির্দেশ প্রদান করেন।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

বিভাগ হয়নি কুমিল্লা: মাদারীপুর, সুনামগঞ্জ ও কক্সবাজার জেলায় নতুন তিন উপজেলা হচ্ছে
গরু বিক্রির ১৩ লাখ টাকা লুটের মামলা নিতে চায় না কোনো থানা?
বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি
পিরোজপুরের কাউখালীতে গণধর্ষণের ভিডিও ভাইরাল করার হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা
করোনায় জীবন দিলেন অতিরিক্ত পুলিশ সুপার মোঃ আহসান হাবীব
লক্ষ্মীপুরের দালাল বাজার থেকে ৪ কেজি গাঁজাসহ মাদক ব্যবসায়ী বাচ্চু গ্রেপ্তার

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল