Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

লক্ষ্মীপুরে বিদেশগামী শ্রমিকদের ফিংগার প্রিণ্ট নেয়া শুরু হয়েছে

লক্ষ্মীপুরে বিদেশগামী শ্রমিকদের ফিংগার প্রিণ্ট নেয়ার কার্যক্রম শুরু করা হয়েছে। রবিবার (৬ জুন) দুপুরে স্হানীয় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র (টিটিসি) তে ফিংগার প্রিণ্ট নেয়া কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন জেলা প্রশাসক মো. আনোয়ার হোছাইন আকন্দ।

এখন থেকে ২০০ টাকা ব্যাংক ড্রাফট এর মাধ্যমে এ জেলার বিদেশগামী কর্মিরা ফিংগার প্রিণ্ট’র কার্যক্রম এখানে সম্পন্ন করতে পারবেন। এ কেন্দ্রে বিদেশগামীদের তিন দিনের প্রাক বহিঃগমন, প্রশিক্ষণ কোর্স শেষে তাদের ফিংগার নেয়া হবে। প্রতিদিন সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত প্রায় শতাধিক বিদেশগামী কর্মিদের ফিংগার প্রিণ্ট নেয়া হবে।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত অধ্যক্ষ প্রকৌশলী গিয়াস উদ্দীন আহাম্মদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান, অভিবাসী তথ্য কেন্দ্রের কাউন্সিলর মো.ইকবাল হোসেন ও মো. ফাহিম ফেরদৌস, কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের চীফ ইন্সট্রাক্টর আরিফুর রহমান সোহেলসহ প্রশিক্ষণ কেন্দ্রের শিক্ষক-কর্মচারী, প্রশিক্ষণার্থী, বিদেশগামী কর্মিরা।

এসময় চাকুরী উদ্দ্যেশে বিদেশগামী শ্রমিকদের উদ্দেশ্য প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, রেমিট্যান্স যোদ্ধারা অর্থনীতির চালিকা শক্তি। অনেক বেশি সংখ্যক লোক যখন বিদেশে যায়, তখন দেশে বিপুল পরিমাণ রেমিট্যান্স আসে। তাই বিদেশগামীরা যাতে নিরাপদে বিদেশ যেতে পারে এবং বিনা ঝুঁকিতে কর্মসংস্থানের সুযোগ করে দিলে দেশের অর্থনীতি আরও তরান্বিত হবে। তিনি আরও বলেন, লক্ষ্মীপুরে ২০০৯ সাল থেকে এ যাবৎ পর্যন্ত প্রায় ৯ লাখ লোক বিদেশে গেছেন। প্রবাসীদের সেবা দেওয়ার জন্য প্রশাসন সর্বাত্মক প্রস্তুত। যে কোন সমস্যায় প্রবাসীরা যেন প্রশাসনের সাথে যোগাযোগ করার আহবান জানান তিনি।

কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান জানান, লক্ষ্মীপুর জেলার বিদেশগামীদের পাশ্ববর্তী জেলা নোয়াখালী অথবা ঢাকায় গিয়ে ফিংগার প্রিণ্ট দিতে হতো। এতে ভোগান্তির মধ্যে পড়তো হতো তাদের। ইন্টারন্যাশনাল সেন্টার ফর মাইগ্রেশন পলিসি ডেভেলপমেন্ট (আইসিএমপিডি) এর উদ্যোগে লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রে ফিংগার প্রিণ্ট মেশিন স্থাপন করা হয়।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা
লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা
লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু
লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার
লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল