Header Border

ঢাকা, মঙ্গলবার, ২২শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ২৬.৯৬°সে

কমলনগরে ভূমিহীনদের নির্মাণাধীন ঘরের কাজ পরিদর্শনে জেলা প্রশাসক ৷৷.।..াাাা।াা।ূূদদদ

লক্ষ্মীপুর জেলার কমলনগর উপজেলায় মুজিবশতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গৃহহীন পরিবারকে দেয়ার লক্ষ্যে নির্মাণাধীন ঘরের কাজ ২৪ মে সোমবার সকাল দশটায় পরিদর্শন করেন জেলা প্রশাসক মোঃ আনোয়ার হোছাইন আকন্দ।

উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরটীকা এলাকায় সরকারি জমিতে ভূমিহীনদেন জন্য নির্মিত ১০০টি দুই রুম বিশিষ্ট ঘরের নির্মাণ কাজ পরোদমে এগিয়ে চলছে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ কামরুজ্জামান।
তিনি বলেন, এক লক্ষ নব্বই হাজার টাকা ব্যয়ে নির্মাণাধীন এসব সাইডওয়াল টিনশেড ঘরগুলো আগামী জুন মাসে মাননীয় প্রধানমন্ত্রী ভার্চুয়ালভাবে উদ্বোধন করে ভূমিহীন ও গৃহহীনদের কাছে হস্তান্তর করবেন।

তিনি আরও বলেন, কমলনগর উপজেলায় চরকাদিরা, তোরাবগঞ্জ ও চরলরেঞ্চ ইউনিয়নে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পর্যায়ক্রমে মোট প্রায় পাঁচশত (৫০০) টির মত দুই রুমের সাইড ওয়াল টিনশেড ঘর নির্মাণ করা হবে। এসব ঘর নির্মাণ করার আগে টাস্কফোর্স কমিটির সভা করে যাচাই বাচাই করা হয়েছে প্রকৃত ভূমিহীন ও গৃহহীন ব্যক্তি। এতে করে সুফলভোগী নির্বাচন, সুবিধাজনক খাসজমি উদ্ধার করে এসব বাড়ি নির্মাণ করা আরো সহজ হয়েছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন কমলনগর উপজেলা চেয়ারম্যান- মেজবাহ উদ্দিন আহমেদ বাপ্পী, কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা- মোঃ কামরুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) কমলনগর- পুদম পুষ্প চাকমা ও উপজেলা ভূমিহীন ও গৃহহীন টাস্কফোর্স কমিটির দায়িত্বরত সদস্যবৃন্দ।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কমলনগরে জুয়া খেলা অবস্থায় ১৭ জুয়াড়ি গ্রেপ্তার
লক্ষ্মীপুরে পৃথক মামলার দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি জহির গ্রেপ্তার
রামগঞ্জে ট্রাক চাপায় ৫ সন্তানের জননীর মৃত্যু
রামগঞ্জে পল্লী বিদ্যুৎ কর্মচারীর রহস্যজনক মৃত্যু
কমলনগরে ৫০০ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী হেঞ্জু মিয়া গ্রেপ্তার
লক্ষ্মীপুরে ৭০০ পিস ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল