Header Border

ঢাকা, শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে
শিরোনাম:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭ লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ? ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’ বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

করোনায় আরো ৬৩ প্রাণহানি, আক্রান্ত ৭ হাজারের বেশি: ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন

করোনাভাইরাসে দেশে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যু। গত ২৪ ঘণ্টায় আরও ৬৩ জন মারা গেছেন। এই সময়ে শনাক্ত হয়েছেন ৭ হাজার ৪৬২ জন। ৯ এপ্রিল শুক্রবার বিকালে করোনাভাইরাস নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, গত এক দিনে আরও ৭ হাজার ৪৬২ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৭৩ হাজার ৫৯৩ জন।

গত ২৪ ঘণ্টায় মৃত ৬৩ জনকে নিয়ে দেশে মোট মৃতের সংখ্যা গিয়ে ঠেকেছে ৯ হাজার ৫৮৪ জনে।

গত একদিনে সেরে উঠেছেন ৩ হাজার ৫১১ জন। তাদের নিয়ে মোট সুস্থের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লাখ ৬৮ হাজার ৫৪১ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ছিল ২৩ শতাংশের বেশি। গতকাল ৮ এপ্রিল বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে দেশে সর্বোচ্চ ৭৪ জনের মৃত্যু হয়।

১৪ এপ্রিল বুধবার থেকে কঠোর লকডাউন, জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ

১৪ এপ্রিল থেকে সারাদেশে কঠোর লকডাউন শুরু হবে। প্রথম দফায় সাতদিনের এই লকডাউনে জরুরি সেবা ছাড়া সবকিছু বন্ধ থাকবে। ৯ এপ্রিল শুক্রবার গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই কঠোর লকডাউন। করোনার ঊর্ধ্বগতি ঠেকানোর জন্য এর কোনো বিকল্প নেই।

ফরহাদ হোসেন আরো বলেন, ১৪ এপ্রিল থেকে দেশে জরুরি সেবা ছাড়া সরকারি- বেসরকারি সকল প্রতিষ্ঠান বন্ধ থাকবে। গার্মেন্টস কারখানা বন্ধ থাকবে। জরুরি সেবা ছাড়া সকল গণপরিবহনও বন্ধ থাকবে। আগামী রবিবারের মধ্যে এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানান, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সরকার চিন্তা-ভাবনা করছে।

শুক্রবার সকালে সরকারি বাসভবন থেকে নিয়মিত প্রেস ব্রিফিংয়ে ওবায়দুল কাদের বলেন, দেশে করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে, লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ ও মৃত্যুর হার। সঙ্গে বাড়ছে জনগণের অবহেলা ও উদাসিনতা। এমতাবস্থায় সরকার জনস্বার্থে আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তা-ভাবনা করছে।

দ্বিতীয় দফায় করোনাভাইরাসের সংক্রমণ ব্যাপক বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে এর আগে গত ৫ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এক সপ্তাহের জন্য ‘কঠোর বিধিনিষেধ’ আরোপ করে সরকার, যা লকডাউন হিসেবেই পরিচিতি পায়।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মেয়ে দেখলে আপু ডাকলে বুঝতে হবে তার চরিত্রে সমস্যা : ইউএনও বুড়িচং
মানিকগঞ্জে করোনা উপসর্গ নিয়ে মেধাবী স্কুলছাত্রীর মৃত্যু, এলাকায় শোকের ছায়া
নোয়াখালীতে হাইয়েস মাইক্রোতে এয়ার সিলিন্ডার বিস্ফোরণে ২ পুলিশ কনস্টেবল দগ্ধ
ঘুস খেলে নামাজ হবে না: মন্ত্রিপরিষদ সচিব
মাগুরায় হেলিকপ্টারে নববধূকে নিয়ে গ্রামের বাড়িতে ঢাবি ছাত্রলীগ নেতা
ঝিনাইদহে এমপি’র বিবাহিতা মেয়েকে নিয়ে লাপাত্তা স্বেচ্ছাসেবক দলের সভাপতি: স্বামীর মামলা

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল