Header Border

ঢাকা, সোমবার, ২৬শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে চুরি করতে গিয়ে ৫০ পিচ ইয়াবাসহ এলাকাবাসীর হাতে আটক যুবক বগুরায় মামলার ভয় দেখিয়ে চাঁদাবাজি, ডিবি পুলিশের ২ কর্মকর্তাকে বদলি লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ শরীয়তপুরের সখিপুরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে নারী শিক্ষিকার ধর্ষণ মামলা লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি সুনামগঞ্জের ছাতকে সুন্দরী ডায়নার প্রেমে প্রতারিত অর্ধশতাধিক প্রবাসী! কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে পিরোজপুরের কাউখালীতে গণধর্ষণের ভিডিও ভাইরাল করার হুমকিতে স্কুলছাত্রীর আত্মহত্যা

রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

লকডাউনের বাস্তবায়িত হওয়ার মাত্র কয়েকঘন্টা বাকী। শনিবার সন্ধায় সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী দেশব্যাপি লকডাউনের ঘোষণা চাউর হওয়ার পর জেলার রামগঞ্জ উপজেলাব্যপি মনে হয় ঈদের বাজারে পরিনত হয়েছে।

আজ রবিবার ভোর থেকে রামগঞ্জ ও সোনাপুর বাজারের বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠানে শত শত মানুষের ভীড় ছিলো চোঁখে পড়ার মতো।

কোন ধরনের করোনাকালীন আইন বা প্রজ্ঞাপনের তোয়াক্কা না করে লকডাউনের ঘোষণার (সোমবার ৫ এপ্রিল) দিনকে সামনে রেখে মুদি দোকান, ঔষধ দোকান, মাছ ও কাঁচাবাজারে শত শত পুরুষ মহিলার ভিড় ছিলো উপচেপড়া। এসময় অনেকের মুখে ছিলোনা মাস্ক, চলাচলে ছিলো না সামাজিক দুরুত্ব।

বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার সাথে সাথে আজ রবিবার বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

মুখে মাস্ক না থাকায় রামগঞ্জ মূল সড়ক, জিয়া শপিং কমপ্লেক্স এলাকা, দক্ষিণ বাজার, নুরপ্লাজা চত্বর, শহর পুলিশ বক্স এলাকায় ভ্রাম্যমান আদালতে কয়েকজন পথচারীকে জরিমানা করা হয়। পরে রামগঞ্জ শহর পুলিশ বক্সের সামনে সড়কে চলাচল নিষিদ্ধ একটি ট্রলি আটক করে নগদ ১০হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

এছাড়াও ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা জানান, আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে লকডাউন। রামগঞ্জ উপজেলা শহরে এত মানুষ আগে কখনো দেখিনি। আমার কাছে মনে হলো আগামীকাল লকডাউনের দিন কোন জাতীয় উৎসব। এভাবে চলতে দেয়া যায় না। মানুষের চলাচলে কোন ধরনের সামাজিক দুরুত্ব কেউ মানছেন না। অনেকের মুখে মাস্ক নেই। করোনার এ ক্রান্তিকালে আইন দিয়ে সব কিছু করার সম্ভব না। সব শ্রেণী পেশার সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে করোনা সচেতনতায়।

ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগীতা করেন রামগঞ্জ থানার এস আই তাজুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে সংবাদ প্রকাশের পরে পাউবো’র জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ
লক্ষ্মীপুরে করোনার ভ্যাকসিন নিতে উপচে পড়া ভীড়: ঘন্টার পর ঘন্টা ভোগান্তি
কমলনগর -রামগতিতে জোয়ারের পানিতে নিম্নাঞ্চল ডুবে যাওয়ায় মানুষের ভোগান্তি
কমলনগরে মেঘনা নদীতে ২২ কেজি ওজনের বিরল প্রজাতির মাছ জেলেদের জালে
লক্ষ্মীপুরে ৭০টি সুবিধাবঞ্চিত পরিবার পেল গোস্ত উপহার
লক্ষীপুরের রমগঞ্জে দেড়শো বছরের বৃদ্ধা পাশে ইউএনও

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল