Header Border

ঢাকা, মঙ্গলবার, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ | ১৪ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ (বর্ষাকাল) ৩১.৯৬°সে
শিরোনাম:
রায়পুরে ৩৬টি অবৈধ করাতকল গিলে খাচ্ছে সবুজ বন! রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি লক্ষীপুর মেঘনায় ভরা মৌসুমেও ইলিশের আকাল লক্ষ্যমাত্রা অর্জনে শঙ্কা লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের রবীন্দ্র নজরুল জন্মজয়ন্তী অনুষ্ঠিত দিঘলী ইউপির উপনির্বাচন নৌকার মাঝি হিসেবে সালাউদ্দিন জাবেদকে তৃণমূলের সমর্থন লক্ষ্মীপুরে ইমামদের ৫ দিন ব্যাপি প্রশিক্ষণ কোর্সের সমাপনী

রামগঞ্জে ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা আদায়

লকডাউনের বাস্তবায়িত হওয়ার মাত্র কয়েকঘন্টা বাকী। শনিবার সন্ধায় সরকারী প্রজ্ঞাপন অনুযায়ী দেশব্যাপি লকডাউনের ঘোষণা চাউর হওয়ার পর জেলার রামগঞ্জ উপজেলাব্যপি মনে হয় ঈদের বাজারে পরিনত হয়েছে।

আজ রবিবার ভোর থেকে রামগঞ্জ ও সোনাপুর বাজারের বিভিন্ন ব্যাবসায় প্রতিষ্ঠানে শত শত মানুষের ভীড় ছিলো চোঁখে পড়ার মতো।

কোন ধরনের করোনাকালীন আইন বা প্রজ্ঞাপনের তোয়াক্কা না করে লকডাউনের ঘোষণার (সোমবার ৫ এপ্রিল) দিনকে সামনে রেখে মুদি দোকান, ঔষধ দোকান, মাছ ও কাঁচাবাজারে শত শত পুরুষ মহিলার ভিড় ছিলো উপচেপড়া। এসময় অনেকের মুখে ছিলোনা মাস্ক, চলাচলে ছিলো না সামাজিক দুরুত্ব।

বিষয়টি উপজেলা প্রশাসনের নজরে আসার সাথে সাথে আজ রবিবার বিকালে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকায় ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন।

মুখে মাস্ক না থাকায় রামগঞ্জ মূল সড়ক, জিয়া শপিং কমপ্লেক্স এলাকা, দক্ষিণ বাজার, নুরপ্লাজা চত্বর, শহর পুলিশ বক্স এলাকায় ভ্রাম্যমান আদালতে কয়েকজন পথচারীকে জরিমানা করা হয়। পরে রামগঞ্জ শহর পুলিশ বক্সের সামনে সড়কে চলাচল নিষিদ্ধ একটি ট্রলি আটক করে নগদ ১০হাজার টাকা জরিমানা আদায় করে ভ্রাম্যমান আদালত।

এছাড়াও ভ্রাম্যমান আদালতের অভিযানের সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনামূল্যে মাস্ক বিতরণ করা হয়।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা জানান, আগামীকাল সোমবার (৫ এপ্রিল) থেকে সারাদেশে লকডাউন। রামগঞ্জ উপজেলা শহরে এত মানুষ আগে কখনো দেখিনি। আমার কাছে মনে হলো আগামীকাল লকডাউনের দিন কোন জাতীয় উৎসব। এভাবে চলতে দেয়া যায় না। মানুষের চলাচলে কোন ধরনের সামাজিক দুরুত্ব কেউ মানছেন না। অনেকের মুখে মাস্ক নেই। করোনার এ ক্রান্তিকালে আইন দিয়ে সব কিছু করার সম্ভব না। সব শ্রেণী পেশার সচেতন মানুষকে এগিয়ে আসতে হবে করোনা সচেতনতায়।

ভ্রাম্যমান আদালতের অভিযানে সহযোগীতা করেন রামগঞ্জ থানার এস আই তাজুল ইসলামসহ সঙ্গীয় ফোর্স।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

রায়পুরে ৩৬টি অবৈধ করাতকল গিলে খাচ্ছে সবুজ বন!
রামগঞ্জ সোনাপুরের গণশৌচাগারটি বন্ধ, বিপাকে ব্যবসায়ীরা ও সাধারণ মানুষ
রায়পুর পৌরসভায় ৬৩ কোটি টাকার বাজেট ঘোষণা
লক্ষ্মীপুরে বন্ধুকে হত্যার দায়ে যুবকের যাবজ্জীবন
লক্ষ্মীপুরে ইয়াবা মামলায় ২ ব্যক্তির ২২ বছর কারাদণ্ড
রামগঞ্জে যুবলীগ নেতা কামরুল বিএসসির  বৃক্ষরোপণ কর্মসূচি

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল