Header Border

ঢাকা, শনিবার, ২৩শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৬.৯৬°সে
শিরোনাম:
কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দু’পক্ষের গোলাগুলিতে নিহত ৭ লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ? ফরিদগঞ্জের পূর্ব গুপটি ইউনিয়নে পরিত্যক্ত ঘরে আগুন কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ পীরগঞ্জে দুর্বৃত্তদের হামলা-লুটপাট, হিন্দুদের ২১টি বসতবাড়ি আগুনে পুড়ে ছাই রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’ বেগমগঞ্জে সনাতনীদের বিক্ষোভ মিছিল, পরিদর্শনে ডিআইজি ও কেন্দ্রীয় আ’লীগ প্রতিনিধিদল রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত ‘১ কোটি ২০ লাখ টাকায় সিলেট ছাত্রলীগের ৪টি পদ বিক্রির অভিযোগ’

রায়পুর পৌর নির্বাচনে ৩ প্রার্থীর মনোনয়ন গ্রহন করতে হাইকোর্টের নির্দেশ

লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে তিন প্রার্থীর মনোনয়ন গ্রহন করার জন্য মহামান্য হাইকোর্টের বিচারপতি Md. Khasruzzaman এবং Md. Mahmud Hassan Talukder এর দ্বৈত বেঞ্চে এক আদেশ দেন। এতে উল্লেখিত বেঞ্চে ১১ ফেব্রুয়ারীতে দিনের শুনানি হওয়া ক্রমিকের ৮নং সিরিয়ালে আহছান উল্যা মাল (কাউন্সিলর), ৯নং সিরিয়ালের মোঃ ইউসুফ (কাউন্সিলর) ১০নং সিরিয়ালের মোঃ মাসুদ উদ্দিন (মেয়র) কে মার্কা দিতে জেলা নির্বাচন কর্মকর্তাকে নির্দেশ দেয়া হয়। এবং লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা কর্তৃক এসব প্রার্থীদের প্রার্থীতা বাতিলের আদেশ হাইকোর্ট স্হগিত করে এর বিরুদ্ধে রুল জারি করে। বিষয়টি নিশ্চিত করেছেন রিটকারীদের পক্ষের সুপ্রিমকোর্টের আইনজীবি এডভোকেট তাসিব হোসাইন।

জানা গেছে, রায়পুর পৌরসভা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা কর্তৃক উল্লেখিত তিন জনের মনোনয়ন ৪ ফেব্রুয়ারী ঋন খেলাপির দায়ে বাতিল করা হলে তারা ৮ ফেব্রুয়ারী জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের প্রার্থীতা ফিরে পেতে আপিল করলে সেখানেও তাদের মনোনয়ন বাতিল করা হয়। পরে এসব প্রার্থীরা রিটার্নিং কর্মকর্তার আদেশের বিরুদ্ধে হাইকোর্টে সংবিধানের ১০২ ধারা মোতাবেক রিট আবেদন করেন।
রিটকারীদের পক্ষে শুনানীতে অংশ নেয়া এডভোকেট তাসিব হোসাইন মুঠোফোনে দৈনিক বাংলার মুকুলকে বলেন, ১নং ওয়ার্ডে একজন কাউন্সিলর প্রার্থী, ৩নং ওয়ার্ডের একজন কাউন্সিলর প্রার্থী ও একজন সতন্ত্র মেয়র প্রার্থী এ তিনজনের জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন খারিজ হওয়ায় উনারা ক্ষুদ্ধ হয়ে মহামান্য হাইকোর্টে একটি রিট পিটিশন দায়ের করেন। ২০২১ সনের ১৯৬২ নং রিট পিটিশনটি ১১ ফেব্রুয়ারী তারিখে মহামান্য হাইকোর্টে শুনানী শেষে নির্বাচন সম্পর্কিত দায়িত্বপ্রাপ্ত সকল পক্ষের বিরুদ্ধে রুল জারি করেছে কেন তাদের আদেশটি অবৈধ ঘোষনা করা হবে না এবং সাথে সাথে এ তিন প্রার্থীদেরকে প্রতিক বরাদ্দ দেয়ার জন্য নির্দেশনা দেয়া হয়। এবং জেলা নির্বাচনী রিটার্নিং কর্মকর্তা কর্তৃক এ তিন প্রার্থীর প্রার্থীতা বাতিলের আদেশটি হাইকোর্ট স্হগিত করে দিয়েছে।
রায়পুর উপজেলা নির্বাচন কর্মকর্তা দ্বীপক বিশ্বাস বলেন, আমরা ৩ জনের প্রত্যাহার আবেদন পেয়েছি। মহামান্য হাইকোর্ট যাদেরকে বহাল করেছে, তারা বৈধ প্রার্থী।
উল্লেখ্য, আগামী ২৮ ফেব্রুয়ারি রায়পুর পৌরসভার নির্বাচন।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুর পৌর নির্বাচনে নৌকা পেলেন মোজাম্মেল হায়দার মাসুম ভুঁইয়া ?
কমলনগরের মতিরহাট উচ্চ বিদ্যালয়ে আয়া নিয়োগে দুর্নীতির অভিযোগ
রায়পুরে প্রবাসী স্বামীর সঙ্গে অভিমান করে গৃহবধূর আত্মহত্যা’
রামগতিতে মন্দিরে হামলার ঘটনায় ২৫০ জনের বিরুদ্ধে পুলিশের মামলা
রায়পুরে প্রবাসীর বাড়িতে ডাকাতি করে ১২ লাখ টাকার মালামাল লুট, গৃহবধূ আহত
কমলনগরে বিদ্যুৎ স্পৃষ্টে কিশোর নিহত

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল