News Headline :
লক্ষ্মীপুর-২ আসন‘ঈগলের এজেন্ট হলে ঘর জ্বালিয়ে দেওয়ার হুমকি নৌকার কর্মীদের’ লক্ষ্মীপুর-২ নির্বাচনী কাজে সরকারি ‘স্বপ্নযাত্রা’ অ্যাম্বুলেন্স ব্যবহার করায় ইউপি চেয়ারম্যানের জরিমানা   লক্ষ্মীপুর-৩ আসন ঋণ খেলাপির অভিযোগে সজিব গ্রুপের চেয়ারম্যান হাসেমের মনোনয়ন বাতিল লক্ষ্মীপুর-৪ আসনেও বিকল্পধারার মান্নানের মনোনয়নপএ বাতিল রামগঞ্জের চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয়ের নির্বাচন স্থগিত করলেন উপজেলা নির্বাহী অফিসার লক্ষ্মীপুর-১ আসন  স্বতন্ত্র এমপি প্রার্থী পবনকে হত্যার হুমকি পৌর কাউন্সিলরের  চন্ডিপুর মনসা উচ্চ বিদ্যালয় পক্ষপাতমূলক আচরনের অভিযোগ ভূমিকম্পে কাঁপল দেশ, উৎপত্তিস্থল লক্ষ্মীপুরের রামগঞ্জ রামগঞ্জে ডাকাতির প্রস্তুতি কালে অস্ত্রসহ আটক ২ রামগঞ্জে নৌকার প্রার্থী সহ মনোনয়ন ফরম জমা দিলেন ০৮ জন
রামদয়াল-বিবিরহাট সড়ক সংস্কারের দুই মাসের মাথায় হাতের খোঁচাতেই উঠে যাচ্ছে পিচ ঢালাই

রামদয়াল-বিবিরহাট সড়ক সংস্কারের দুই মাসের মাথায় হাতের খোঁচাতেই উঠে যাচ্ছে পিচ ঢালাই

লক্ষ্মীপুরের রামগতি উপজেলার রামদয়াল-বিবিরহাট সড়কটি নির্মাণের দুই মাসের মাথায় হাতের খোঁচাতেই উঠে যাচ্ছে সড়কের পিচ ঢালায়। উপজেলার রামদয়াল-বিবিরহাট সড়কের ৬ কিঃমিঃ পাকা সড়ক দুই মাস পুর্বে ১ কোটি ৮০ লাখ টাকা ব্যায়ে সংস্কার কাজ করেন মেসার্স হাসান টেডার্স নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।নির্মাণের দুই মাসের মাথায় সড়কের পিচ ঢালাই হাতের খোঁচাতেই  উঠে যাচ্ছে।ক্ষত-বিক্ষত ১ কোটি ৮০ লাখ টাকা ব্যয়ে নতুন সংস্কার করা সড়কটি। নির্মাণ কাজে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ রয়েছে সংস্কারকারী প্রতিষ্ঠান মেসার্স হাসান টেডার্সের বিরুদ্ধে।
বর্তমানে এই অঞ্চলে চলাচলকারী প্রায় ৬০ হাজার মানুষের একমাত্র সড়ক এটি।নানা অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে নিম্নমানের কাজ হওয়ায় এলাকাবাসীর মাঝে চরম ক্ষোভের সঞ্চার হয়েছে।
এ ছাড়াও রামগতি উপজেলায় সংস্কার ও নির্মাণকৃত বেশিরভাগ সড়কের এমন পরিস্থিতি বলে দাবি করছেন ভুক্তভোগীরা।
 রামগতি উপজেলা স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর(এলজিইডি) সঠিকভাবে তদারকি না করা এবং মোটা অঙ্কের কমিশন গ্রহণের কারণে এমন পরিস্থিতি হচ্ছে বলে মনে করছেন বিশিষ্টজনরা। রামগতি উপজেলা এলজিইডির নির্মাণকৃত সকল রাস্তার অবস্থা খুবই নাজুক বলে দাবী এলাকাবাসীর। এদিকে নির্মাণের পর থেকে কার্পেটিং উঠে যাওয়ায় যানবাহন চলাচলে মারাত্মক সমস্যার সম্মুখীন হতে হচ্ছে গণপরিবহন চালকদের।এলজিইডি অফিসের কর্মকর্তা কর্মচারীদের কমিশন বাণিজ্য আর ঠিকাদারি প্রতিষ্ঠানের ব্যাপক দূর্নীতি ও অনিয়মের কারণকে দায়ী করেন ঐ সড়কে চলাচলকারী জনসাধার।
উপজেলা এলজিইডি সূত্রে জানা যায়, ২০১৯ সালে উপজেলা প্রকৌশল অধিদপ্তরের অধীনে রামদয়াল-বিবিরহাট সড়কের ৬ কিলোমিটার রাস্তা সংস্কারের জন্য ১ কোটি ৮০ লাখ টাকা বরাদ্দ দেওয়া হয়।
ওই দরপত্রে বিভিন্ন ঠিকাদারি প্রতিষ্ঠান অংশগ্রহণ করে মেসার্স হাসান টেডার্সের পক্ষে রামগতি পৌরসভা আওয়ামীলীগের সভাপতি আব্দুল ওয়ারেছ মোল্লাহ নামের এই নেতা কার্যাদেশ পায়। কিন্তু নির্মাণ কাজ শেষ হতে না হতেই সড়কের বিভিন্ন অংশের পিচ ঢালাই উঠে যায় এবং ব্যাপক ফাটল দেখা দেয়।
ভুক্তভোগী রাসেদ, খুরশিদ আলম,রবিউল ইসলাম বলেন মাত্র দুই মাসের মাথায়  রাস্তার অবস্থা খুবই নাজুক।নতুন এই রাস্তার পিচ ঢালাই উঠে গেছে।
তারা আরো জানান, রাস্তায় পিচ ঢালাইয়ের কাজ চলাকালীন  প্রয়োজন মতো বিটুমিন না দেয়া ও নিম্নমানের খোয়া ব্যবহার এবং বিভিন্ন অনিয়মের কারণে তারা বাধাও দেন। কিন্তু ঠিকাদার ও উপজেলা ইঞ্জিনিয়ার তাদের কথা না শুনে নিজেদের ইচ্ছামতো তড়িঘড়ি করে কাজ শেষ করেন। এ সড়ক দিয়ে প্রতিদিন হাজার হাজার মানুষ যাতায়াত করে। তারা তো দায়সারাভাবে কাজ সমাপ্ত করে চলে গেছেন,কিন্তু এখন আমাদের দুর্ভোগ শুরু হয়ে গেছে বলে তারা বলেন।
এ বিষয়ে ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স হাসান টেডার্সের পক্ষে কাজ সমাপ্তকারী স্থানীয় ঠিকাদার মো.আব্দুল ওয়ারেছ মোল্লাহ সড়কের এই সব  অনিয়মের কথা স্বীকার করে বলেন,রামদায়ল-বিবিরহাট সড়কটি নির্মাণের সময় কাঁচা থাকায় এমন অবস্থা সৃষ্টি হয়েছে।এখন আবার মেরামত করা হবে।
ঐ সড়কের দায়িত্ব প্রাপ্ত রামগতি উপজেলা উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) আব্দুর রহিম বলেন,পিচ ঢালাই উঠে যাওয়ায় ঠিকাদারি প্রতিষ্ঠান কে মেরামতের জন্য চিঠি দেওয়া হয়েছে।
রামগতি উপজেলা প্রকৌশলী মহিউদ্দিন মাসুমের সাথে একাধিক বার যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।
এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল মোমিন বলেন এই সড়কটিসহ এলজিইডি’র বিভিন্ন অনিয়মের বিষয়ে খতিয়ে দেখবেন বলে সাংবাদিকদের জানান তিনি।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

© ২০২০ সর্বস্বত্ব সংরক্ষিত
Design & Developed BY Shipon tech bd