Header Border

ঢাকা, বুধবার, ১৭ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২রা ভাদ্র, ১৪২৯ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০.৯৬°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের পক্ষে থেকে পুলিশ সুপারকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে সিরিজ বোমা হামলার প্রতিবাদে আ’লীগের বিক্ষোভ মিছিল ও আলোচনা সভা লক্ষ্মীপুরে সাংবাদিক রনির পিতার মৃত্যু লক্ষ্মীপুরে মাকে পিটিয়েছে পুত্র? বিচারে বকাবকি করায় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে অপপ্রচার লক্ষ্মীপুরে পদায়ন হওয়া পুলিশ সুপার মাহফুজ্জামানকে রংপুর রেঞ্জ থেকে বিদায় সংবর্ধনা লক্ষ্মীপুরে জুলাই মাসে শ্রেষ্ঠ ওসি রামগঞ্জ থানার ইন্সপেক্টর এমদাদুল হক দালাল বাজার আ’লীগের উদ্যোগ শোক দিবসে আলোচনা সভা, দোয়া ও মিলাদ মাহফিল কমলনগরে শোক দিবসে বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও কাঙ্গালি ভোজ অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের প্রাথমিক স্কোয়াডে লক্ষ্মীপুরের রুপম

রামগতি উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবের তদন্ত শুরু

লক্ষ্মীপুরের রামগতি উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফউদ্দিন আজাদ সোহেলের বিরুদ্ধে উপজেলা পরিষদের ১২ সদস্যের দেওয়া অনাস্থা প্রস্তাবের তদন্ত শুরু হয়েছে। অনাস্থা প্রস্তাবের চার মাস পর বৃহস্পতিবার চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খন্দকার জহিরুল ইসলাম বিষয়টি তদন্তের জন্য আসেন। এর আগে বিভিন্ন অনৈতিক কর্মকাণ্ডের অভিযোগ এনে রামগতি উপজেলা পরিষদের ১৫ সদস্যের মধ্যে ১২ সদস্য ২৮ জুলাই বিভাগীয় কমিশনারের কাছে উপজেলা পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব দেন।
এদিকে তদন্তে এসে অতিরিক্ত বিভাগীয় কমিশনার উপজেলা চেয়ারম্যানের বিভিন্ন অনিয়মের খোঁজখবর নেওয়ার পাশাপাশি পরিষদের ১৩ সদস্যসহ দুইজন সরকারী কর্মকর্তার সাক্ষ্য গ্রহণ করেন।
জানা গেছে, চলতি বছরের ২ জুলাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান রাহিদ হোসেনের সভাপতিত্বে তার অফিস কক্ষে এক বিশেষ সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফউদ্দিন আজাদ সোহেলের অনৈতিক কর্মকাণ্ডের জন্য অনাস্থা প্রস্তাব আনেন । এ প্রস্তাবে পৌর মেয়র, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, আটজন ইউপি চেয়ারম্যান ও উপজেলা পরিষদের সংরক্ষিত দু’জন নারী সদস্যসহ ১২ সদস্য স্বাক্ষর করেন।
দিনব্যাপী তদন্ত শেষে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) খন্দকার জহিরুল ইসলাম বলেন, অভিযোগকারী, সরকারি দু’জন কর্মকর্তাসহ ১৫ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে। অভিযোগগুলোর আরও তদন্ত চলছে। এতে উপজেলা পরিষদের চেয়ারম্যান শরাফউদ্দিন আজাদ সোহেল দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে জাতীয় শোক দিবসে শিশুদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত
রায়পুরে ৪ শিশুকে পিটুনি, মামলা নিতে আদালতের নির্দেশ
লক্ষ্মীপুরে লাইসেন্স বিহীন আরডিসি মা ও শিশু হাসপাতালের জরিমানা
রামগঞ্জে বিষ প্রয়োগ করে পুকুরের মাছ নিধনের অভিযোগ
রামগতিতে পুকুরের পানিতে ডুবে শিশু ও মানসিক প্রতিবন্ধী যুবকের মৃত্যু
৩২ লাখ টাকার মামলায় ইউপি চেয়ারম্যান ছৈয়াল কারাগারে

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল