Header Border

ঢাকা, সোমবার, ১০ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৭শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ (গ্রীষ্মকাল) ৩৩°সে
শিরোনাম:
নবীনগরে ভাইরাল হতে ফেসবুকে গাঁজা সেবনের ভিডিও: কারাগারে যুবক ভালুকায় রিকশাচালকের থেকে চাঁদা আদায়: ৩ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত রামগঞ্জে প্রধান মন্ত্রীর উপহার পেলেন সহস্রাধিক হতদরিদ্র পরিবার  এসএসসি পরীক্ষার ফরম পূরণের নতুন তারিখ ২২ থেকে ২৯ মে মানুষের চাপে গাড়ির জায়গা হলো না ফেরিতে! ঈদ কেনাকাটার ধুম, মানুষের ভিড়ে তিল ধারণের ঠাঁই নেই ফেনিতে ধর্ষণে ব্যর্থ হয়ে’ চাচাতো বোনকে খুন করল কিশোর নাটোরের সিংড়ায় সড়কের পাশের গাছ কেটে নিচ্ছেন আওয়ামী লীগ নেতা মোতালেব এসআইয়ের ড্রয়ার থেকে ঘুষের আড়াই লাখ টাকা বের করলেন এএসপি বরিশালে টিআইকে লাঞ্ছিত করায় সার্জেন্ট ও টিএসআই ক্লোজড

যুদ্ধের দ্বারপ্রান্তে রাশিয়া-ইউক্রেন

রাশিয়া ও ইউক্রেনের মধ্যকার বিরোধে যুদ্ধের সম্ভাবনা দেখা দিয়েছে। আগেই রাশিয়ার প্রেসিডেন্টের সরকারি দপ্তর ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ হুঁশিয়ারি উচ্চারণ করে বলেছেন, পূর্ব ইউক্রেনে পূর্ণাঙ্গ যুদ্ধ শুরু হয়ে যেতে পারে। কিয়েভের সঙ্গে মস্কোর উত্তেজনা যখন প্রচণ্ড পর্যায়ে তখন এই হুঁশিয়ারি উচ্চারণ করলেন তিনি। জানা গেছে, রাশিয়ার সর্বাত্মক প্রস্তুতির মধ্যেই সীমান্তে মহড়া চালিয়েছে কিয়েভ।

এদিকে, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে ফোন করে সংকট নিরসনে চাপ দিয়েছেন। আর জার্মানি উসকানির অভিযোগ এনেছে রাশিয়ার বিরুদ্ধে। সংকট সমাধানে রাশিয়ার প্রতি আহ্বান জানিয়েছে ন্যাটো।

উল্লেখ্য, রাশিয়া ২০১৪ সালের পর সীমান্তে সর্বোচ্চ সংখ্যক সেনা মোতায়েন করেছে। রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেন সরকার ‘অনন্তকাল ধরে’ যুদ্ধ চালানোর মানসিকতা পোষণ করছে বলে মন্তব্য করেছেন রাশিয়ার পররাষ্ট্রমন্ত্রী সের্গেই ল্যাভরভ। সেই সঙ্গে ইউক্রেনের প্রতি সমর্থন ও পৃষ্ঠপোষকতা দেয়ায় তুরস্ক সরকারকে হুঁশিয়ার করে দিয়েছে রাশিয়া।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

স্পেনের অভিবাসী আইন সহজ হলো: সুবিধা পাবে বাংলাদেশিরা
কোরিয়ান সিনেমায় নায়ক হলেন বাংলাদেশি শ্রমিক মাহাবুব
অস্ট্রেলিয়ায় যৌন হয়রানির বিরুদ্ধে হাজার হাজার মানুষের বিক্ষোভ
কুয়েতস্থ বাংলাদেশ দূতাবাসের সহকর্মীর স্ত্রী’র সাথে পরকীয়া: দু’জনকে দেশে প্রত্যাহার
৯২ শতাংশ কার্যকর রুশ ভ্যাকসিন
মার্কিন নির্বাচনে সব অঙ্গরাজ্যের ফল ঘোষণা: বাইডেন ৩০৬, ট্রাম্প ২৩২

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল