Header Border

ঢাকা, শনিবার, ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ (শীতকাল) ২৪°সে
শিরোনাম:
লক্ষ্মীপুরে ট্রাক-সিএনজি অটোরিক্সা সংঘর্ষে নিহত ১ আহত ৬ রামগতি-কমলনগরে মাটি পরিবহনে বিবর্ণ সড়ক যন্ত্রদানব ট্রাক্টরের যন্ত্রণায় অতিষ্ঠ জনজীবন লক্ষ্মীপুরে রাস্তার পাশে ইটভাটা শ্রমিকের ঝুলন্ত লাশ, পরিবারের দাবী হত্যা রামগতি-কমলনগরে স্বর্ণ ব্যবসার আড়ালে চলছে জমজমাট সুদের ব্যবসা কমলনগরে ১০৫ পিচ ইয়াবাসহ মাদক ব্যবসায়ী মাহফুজুল গ্রেপ্তার লক্ষ্মীপুরে ২৫০ গ্রাম গাঁজাসহ মাদক ব্যবসায়ী জামাল গ্রেপ্তার কমলনগরে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় ও কম্বল বিতরণ লক্ষ্মীপুরে ৯০ পিচ ইয়াবাসহ দশ মাদক মামলার আসামী কিরন গ্রেপ্তার সরকারবিরোধী আন্দোলনে দলমত নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে: শাহাদাত হোসেন শেলিম রামগঞ্জে নারী কর্মস্হান বৃদ্ধির লক্ষ্যে সেলাই মেশিন ও শীতবস্ত্র বিতরণ

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জে জনসাধারণের চলাচলের রাস্তা সংস্কারে বাঁধা

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামে জনসাধারণের চলাচলের রাস্তা সংস্কারে বাধা দেয়ার অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। সংস্কার কাজ বন্ধে সেখানে আদালতে মামলাও করেছেন মো. জহিরুল হক নামে এক ব্যক্তি। এতে করে সস্প্রতি থানাপুলিশ সেখানে গিয়ে নিষেধাজ্ঞা জারি করে। ফলে চলতি অর্থ বছরে রাস্তাটি সংস্কার কাজে স্থানীয় ইউপি কার্যালয় থেকে বরাদ্দ কৃত ৪০ দিনের একটি কর্মসূচি অনিশ্চিত হয়ে পড়েছে। এতে প্রায় শতাধিক পরিবারের চলাচলের একমাত্র রাস্তার সংস্কার কাজ বন্ধ আছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামের হাতিম আলী পোল (ব্রীজ) সংলগ্ন হোসেনের বাপের বাড়ি ও আশপাশের প্রায় শতাধিক পরিবারের সদস্যরা একটি সরু রাস্তা দিয়ে হাটাচলা করে। সেখানে কয়েক একর ফসলি জমিতে নানানরকম শাক-সবজিসহ ধান চাষ করা হয়। রাস্তাটি প্রশস্ত না হওয়ায় কৃষকের উৎপাদিত ফসল আনা -নেয়ায় চরম বিপাকে পড়তে হয়।

স্থানীয় মোস্তাফিজুর রহমান, স্বপন, লিটন, হারুন, দুলাল, কামাল, খলিলসহ অনেকে জানান, সরু রাস্তা দিয়ে চলাচলে তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া জরুরী প্রয়োজনে তাদের বাড়িতে কোন বাহনও প্রবেশ করতে পারে না। মাঠের ফসল বাজারে নিতেও তাদের চরম ভোগান্তিতে পড়তে হয়।

তারা জানান, বাসিন্দারে দুর্ভোগ নিরসনে সস্প্রতি ভবনীগঞ্জ ইউনিয়ন পরিষদ থেকে রাস্তা সংস্কারে একটি প্রকল্প দেয়া হয়েছে। কিন্তু প্রভাবশালীদের বাধার কারণে কাজ শুরু করা যায়নি।

তারা বলেন, রাস্তার সংস্কার কাজ যেন না হয়- সেজন্য রাস্তার পশ্চিম পাশের জমির মালিক মো. জহিরুল হক এলাকাবাসীর নামে মামলা করেছেন এবং পূর্ব পাশের মালিক মানিক মিয়া বাধা দিচ্ছেন। ফলে সংস্কার কাজ বন্ধ রয়েছে।

ভবানীগঞ্জ ইউনিয়নের ৩নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) মো: নুরুল ইসলাম জানান, স্থানীয়দের আবেদনের পেক্ষিতে বিভিন্ন গ্রামীন সড়ক উন্নয়ন প্রকল্পের মাধ্যমে তোফায়েল মিয়ার মসজিদ থেকে দক্ষিণে কামালের বাড়ি পর্যন্ত ৩ হাজার ফুট সরু রাস্তা সংস্কারের জন্য ৪০ দিনের কর্মসূচির বরাদ্দ দেয়া হয়েছে। কিন্তু রাস্তা সংস্কারে সেখানকার প্রভাবশালীরা বাধা দিয়েছেন।

অভিযোগের বিষয়প প্রভাবশালী পক্ষের মো. মানিক মিয়া বলেন, অনুমতি না নিয়ে আমাদের জমির উপর দিয়ে রাস্তা সংস্কারের কাজ করতে চাইলে আমরা বাধা দিই।

শেয়ার করুন:

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

লক্ষ্মীপুরে ট্রাক-সিএনজি অটোরিক্সা সংঘর্ষে নিহত ১ আহত ৬
লক্ষ্মীপুরে রাস্তার পাশে ইটভাটা শ্রমিকের ঝুলন্ত লাশ, পরিবারের দাবী হত্যা
কমলনগরে নবাগত জেলা প্রশাসকের মতবিনিময় ও কম্বল বিতরণ
রামদয়াল-বিবিরহাট সড়ক সংস্কারের দুই মাসের মাথায় হাতের খোঁচাতেই উঠে যাচ্ছে পিচ ঢালাই
রামগঞ্জে পুত্রসহ শিক্ষিকার উপর মারপিটের ঘটনায় থানায় অভিযোগ
লক্ষ্মীপুরে বি এন পির দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত

আরও খবর

সম্পাদক প্রকাশক: এ.কে.এম. মিজানুর রহমান মুকুল